কুড়মি আন্দোলনের নামে গু.ন্ডামি, জখম বীরবাহা! ক্ষু.ব্ধ মমতা-অভিষেক

সোমনাথ বিশ্বাস, ঝাড়গ্রাম: কুড়মি আন্দোলনের নামে জঙ্গিপনা। নিজেদের দাবি নিয়ে বনধ, অবরোধ, বিক্ষোভকে ছাপিয়ে গেল কুড়মিদের একাংশ। শুক্রবার ছিল তৃণমূলের নবজোয়ারের ৩০তম দিন।

এদিন ঝাড়গ্রামে কর্মসূচি ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। জনজোয়ারে ভাসতে ভাসতে অভিষেক যখন অধিবেশন মঞ্চ ও জনসভার এলাকায় ঢুকছেন, ঠিক তার কয়েক কিলোমিটার আগে গড় শালবনিতে একদম কুড়মি আন্দোলনকারী তাঁর কনভয়ের উপর আক্রমণ করার চেষ্টা করে।

অভিষেকের গাড়ি অল্পের জন্য রক্ষা পেলেও তাঁর কনভয়ের পিছনের একটি গাড়িতে ছিলেন এলাকার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী বীরবাহ হাঁসদা। তাঁর গাড়িতে এলোপাতাড়ি ইট-পাটকেল ছোড়ে কুড়মি আন্দোলনকারীদের একাংশ। চোট পান বীরবাহ। তাঁর গাড়ির কাঁচ ভেঙে চোখে ঢুকে যায় চালকের। ওই গাড়িতেই ছিলেন বীরবাহার বয়স্ক বাবা। তিনিও আতঙ্কিত হয়ে পড়েন। ভাঙচুর করা হয় সংবাদ মাধ্যমের গাড়িও। আহত হয়েছেন সাংবাদিকরাও। পুলিশের উপরও হামলা চালানো হয়।

এই ঘটনায় ক্ষুব্ধ বীরবাহা হাঁসদা। তিনি পুলিশে অভিযোগ করেছেন। আন্দোলনের নামে এমন ঘটনার তীব্র নিন্দা করেন তিনি। জানা গিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায় বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছেন। এমন ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। পুলিশ প্রশাসনকে কড়া ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

Previous articleSSKM-এ চালু হচ্ছে দেশের সবচেয়ে বড় স্ট্রোক ইউনিট
Next articleমালয়েশিয়া মাস্টার্সের সেমিতে সিন্ধু-প্রণয়