লোকসভা ভোটে বিজেপির কপালে অশেষ দুঃখ! দাবি খোদ RSS মুখপত্রে

এভাবে চলতে থাকলে আগামী বছরের লোকসভা নির্বাচনে দিল্লির মসনদ থেকে মোদির 'গুড বাই' পাকা। নরেন্দ্র মোদি ম্যাজিক বা হাওয়া আগামী লোকসভা ভোটে একেবারেই কাজ করবে না বলে উল্লেখ করেছে RSS মুখপত্র

বছর পেরোলেই লোকসভা নির্বাচন। কেন্দ্রের শাসক দল বিজেপির জন্য এই নির্বাচন একেবারেই মসৃণ ও স্বস্তিদায়ক হবে না, এবার এমনই চাঞ্চল্যকর দাবি করল রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের (RSS) মুখপত্র। সদ্য প্রকাশিত RSS মুখপত্র সাপ্তাহিক ম্যাগাজিন “অর্গানাইজার”-এর এক প্রতিবেদনে কোনওরকম রাখঢাক না করে জাতীয় রাজনীতির বর্তমান প্রেক্ষাপট ও প্রকৃত বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে। নরেন্দ্র মোদি ম্যাজিক বা হাওয়া আগামী লোকসভা ভোটে একেবারেই কাজ করবে না বলে উল্লেখ করেছে RSS মুখপত্র। পাশাপাশি শুধুমাত্র হিন্দুত্বের জিগির তুলে ভোটে জিততে পারবে না বিজেপি, এমনটাও দাবি করা হয়েছে। RSS মুখপত্র লিখছে, “এই পরিস্থিতি একমাত্র বদলাতে পারে আঞ্চলিক স্তরে শক্তিশালী নেতৃত্ব। তা না হলে স্রেফ প্রধানমন্ত্রী মোদির ক্যারিশমা ও হিন্দুত্ব-নামক আদর্শের আঠা দিয়ে সাফল্য আসবে না।”

আরও পড়ুন:চলন্ত গাড়ির ওপর হুড়মুড়িয়ে ভাঙল টেডিয়ামের হোর্ডিং! মৃ*ত্যু মা ও মেয়ের

একুশে বাংলার পর তেইশে কর্ণাটক, ভরাডুবি হয়েছে বিজেপির। কাজ করেনি মোদি ম্যাজিক। ব্যর্থ হিন্দুত্বের জিগির। এই দুই রাজ্যে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়েও গো-হারা সঙ্গী হয়েছে গেরুয়া শিবিরের। বিধানসভা ভোটের আগে দুই রাজ্যেই ডেইলি পাসেঞ্জারি করেছিলেন মোদি, কিন্তু মানুষের মন কাড়তে পারেননি। সামনে আরও পাঁচটি রাজ্যে ভোট। যা পরিস্থিতি, সবকটিতে বিজেপি হারলে অবাক হওয়ার কিছু নেই।

এভাবে চলতে থাকলে আগামী বছরের লোকসভা নির্বাচনে
দিল্লির মসনদ থেকে মোদির ‘গুড বাই’ পাকা। বিজেপির ‘মেন্টর’ RSS সাফ জানাল, ২০২৪ সালে শুধু ‘মোদি ম্যাজিক’ বা হিন্দুত্বের আগ্রাসী প্রচারে জেতা যাবে না। এই বিষয়ে এখনই সচেতন না হলে কপালে অশেষ দুঃখ রয়েছে। আঞ্চলিক নেতৃত্বকে গুরুত্ব দেওয়ার কারণেই কর্ণাটকের কংগ্রেসের এই বিপুল জয় বলে দাবি করা হয়েছে ওই প্রতিবেদনে।

RSS বিজেপিকে সতর্ক করে লিখেছে, “উত্তর বনাম দক্ষিণের তাস খেলে ভোট পাওয়ার যে চেষ্টা করা হয়েছে, সেই ট্রেন্ড অত্যন্ত ভয়ঙ্কর। এর সুদূরপ্রসারী বিরূপ প্রতিক্রিয়া নিয়ে কেউই ভাবেনি, যা নিয়ে অনেক আগেই সতর্ক করে গিয়েছেন বি আর আম্বেদকর।” সবমিলিয়ে লোকসভা ভোটের আগে ব্যাপক চাপে বিজেপি।

Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleবিমানে বো*মা! উত্তেজনা ছড়াল কলকাতা বিমানবন্দরে