কেন্দ্রের ব.ঞ্চনাকে হাতি.য়ার করেই পঞ্চায়েতে প্রচার তৃণমূলের, আজ কালীঘাটে নির্বাচনী বৈঠক

বিরোধীদের প্ররোচনায় কোনওভাবেই পা দেওয়া যাবে না বলে আগেই দলের তরফে বার্তা দিয়েছে তৃণমূল। এদিনের বৈঠক থেকে গুরুত্বপূর্ণ বার্তা দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক।

কোচবিহার টু কাকদ্বীপ, ৫১দিনব্যাপী তৃণমূলে নবজোয়ার কর্মসূচির সমাপন হয়েছে। কাকদ্বীপে সমাপন মঞ্চ থেকে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক (Abhishek Banerjee) বুঝিয়ে দিয়েছেন বিরোধীদের এক ইঞ্চিও জমি ছাড়বে না তৃণমূল। গ্রামবাংলার মানুষকে সঙ্গে নিয়ে বাম-রামের সমস্ত কুৎসা, অপপ্রচার, চক্রান্তের জবাব দেওয়া হবে পঞ্চায়েত ভোটে। বিরোধীদের জামানত জব্দ করার শপথ নিয়ে এবার পঞ্চায়েতের ময়দানে ঝাঁপানোর বার্তা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।সেই আবহে দাঁড়িয়ে আজ, শনিবার পঞ্চায়েত ভোটের আগে কালীঘাটে দলের গুরুত্বপূর্ণ বৈঠক ডেকেছেন তৃণমূল নেত্রী। এই বৈঠক মূলত দলের নির্বাচনী কমিটির। বৈঠকে উপস্থিত থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দোপাধ্যায়। শীর্ষ নেতৃত্বের পাশাপাশি থাকবেন বেশ কিছু সাংসদ এবং বিধায়কও। বিকেল চারটের সময় হবে এই বৈঠক।

তৃণমূল সূত্রে খবর, পঞ্চায়েত ভোটে প্রচার, দলীয় কৌশল নিয়ে আলোচনা হবে আজকের বৈঠকে৷ একই সঙ্গে বার্তা দেওয়া হবে দলের কর্মীদের। ইতিমধ্যেই পঞ্চায়েত ভোটের জন্য একাধিক নেতাকে বিশেষ দায়িত্ব দিয়ে জেলায় জেলায় পাঠানো হয়েছে৷

রাজ্যজুড়ে কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটলেও মোটের উপর শান্তিতেই মিটেছে মনোনয়ন জমার পর্ব। এবার পঞ্চায়েত ভোট শান্তিপূর্ণ ভাবে করতে চায় শাসক দল। তাই বিরোধীদের প্ররোচনায় কোনওভাবেই পা দেওয়া যাবে না বলে আগেই দলের তরফে বার্তা দিয়েছে তৃণমূল। এদিনের বৈঠক থেকে গুরুত্বপূর্ণ বার্তা দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক।

এবার পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বঞ্চনাকে হাতিয়ার করেই ভোটে যাবে তৃণমূল কংগ্রেস, তা একপ্রকার স্পষ্ট। বিশেষ করে অভিষেক বন্দোপাধ্যায় তাঁঁর জনসংযোগ কর্মসূচির বিভিন্ন সভায় এই বিষয়ের উল্লেখ করেছেন৷ গ্রামে মানুষের সঙ্গে কথা বলতে গিয়েও কেন্দ্র একশো দিনের টাকা আটকে রেখেছেন বলে উল্লেখ করেছেন অভিষেক৷ এবার এই কেন্দ্রীয় বঞ্চনাকে গ্রামে গ্রামে আগামী কয়েকদিন প্রচারে ব্যবহার করতে চায় শাসক দল। এর পাশাপাশি প্রার্থী হিসেবে টিকিট না পেয়েও দলের অনেকে নির্দল হিসেবে ভোটে লড়াই করছেন। বেশ কিছু জায়গায় তা নিয়ে সমস্যা তৈরি হতে পারে, তা নিয়েও দলের কৌশল কী হবে তা আজ আলোচনায় উঠে আসতে পারে। আগামী ২৪ বা ২৫ তারিখ থেকে পঞ্চায়েত ভোটের প্রচারে সভা করতে পারেন অভিষেক বন্দোপাধ্যায়।

 

Previous articleপঞ্চায়েতের কৌশল সাজাতে আজ তৃণমূলের মেগা বৈঠক!
Next articleকেন্দ্রীয় বাহিনী নিয়ে হাইকোর্টের রায়কে চ্যা.লেঞ্জ! শনিবারেই সুপ্রিম কোর্টে রাজ্য