পঞ্চায়েতের কৌশল সাজাতে আজ তৃণমূলের মেগা বৈঠক!

বিকেল ৪টে নাগাদ কালীঘাটে যে মেগা বৈঠক অনুষ্ঠিত হবে সেখানে বড় কোনও ঘোষণা হয় কিনা তা জানতে আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

কোচবিহার থেকে কাকদ্বীপ পর্যন্ত প্রায় দুমাস ধরে ‘তৃণমূলে নবজোয়ার’ (Trinamoole Nabojowar) যাত্রা শেষ করেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। গতকাল কাকদ্বীপে উপস্থিত ছিলেন দলীয় সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গত পরশু অর্থাৎ বৃহস্পতিবার পঞ্চায়েত ভোটের মনোনয়ন পত্র জমা দেওয়ার সময়সীমা শেষ হয়েছে । এই আবহে আজ শনিবার বিকেল চারটে নাগাদ কালীঘাটে বৈঠকে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee and Abhishek Banerjee)। দলের বিধায়ক সাংসদদের সঙ্গে নিয়ে পঞ্চায়েতের কৌশল ঠিক করতে কী বার্তা দেন দলীয় নেতৃত্ব সেদিকেই চোখ রাজনৈতিক মহলের।

‘তৃণমূলে নবজোয়া’র যাত্রার অভূতপূর্ব সাফল্যে এই মুহূর্তে দলের অন্দরে এক দারুন উন্মাদনার সৃষ্টি হয়েছে বলেই খবর। অন্যদিকে কিছু জায়গায় বিক্ষিপ্ত অশান্তি হলেও, সার্বিকভাবে শান্তিপূর্ণ হয়েছে পঞ্চায়েতে মনোনয়ন প্রক্রিয়া। দিল্লি থেকে কেন্দ্রীয় বাহিনী আনার প্রসঙ্গে নির্বাচন কমিশনের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়াকে কেন্দ্র করে একটা ধোঁয়াশা তৈরি হয়েছে। পাশাপাশি বিরোধীদের অভিযোগ আদালতের নিয়ম মানছে না কমিশন। যদিও এই সব কিছুকে ভুল প্রমাণ করে অবাধে বিরোধী নমিনেশন জমা পড়েছে বলেই জানা যাচ্ছে । দলের তরফ থেকে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন, রাজ্য পুলিশ দিয়ে ভোট হোক বা কেন্দ্রীয় বাহিনী দিয়ে, যেহেতু মানুষ ভোট দেবেন তাই জনতার রায় সকলের সামনে প্রমাণিত হয়ে যাবে। বিকেল ৪টে নাগাদ কালীঘাটে যে মেগা বৈঠক অনুষ্ঠিত হবে সেখানে বড় কোনও ঘোষণা হয় কিনা তা জানতে আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

 

Previous articleঅকেজো ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম! সম.স্যায় ইউজাররা
Next articleকেন্দ্রের ব.ঞ্চনাকে হাতি.য়ার করেই পঞ্চায়েতে প্রচার তৃণমূলের, আজ কালীঘাটে নির্বাচনী বৈঠক