বাগানে সই করলেন ভারতীয় দলের নির্ভরযোগ‍্য স্টপার আনোয়ার আলি

এদিন এমনটাই জানান হল বাগানের পক্ষ থেকে। কিছুদিন আগেই জাতীয় দলের হয়ে ইন্টার কন্টিনেন্টাল কাপ এবং সাফ কাপ জিতেছেন আনোয়ার।

আসন্ন মরশুমে শক্তিশালী দল গড়তে একের পর এক চমক দিয়ে চলেছে মোহনবাগান সুপার জায়ান্ট। রবিবার ভারতীয় দলের নির্ভরযোগ‍্য ডিফেন্ডার আনোয়ার আলিকে সই করাল সবুজ মেরুন। এদিন এমনটাই জানান হল বাগানের পক্ষ থেকে। কিছুদিন আগেই জাতীয় দলের হয়ে ইন্টার কন্টিনেন্টাল কাপ এবং সাফ কাপ জিতেছেন আনোয়ার। আর এবার তিনি আসন্ন মরশুমে খেলবেন মোহনবাগানের জার্সিতে। বলাই বাহুল্য আনোয়ারের দলে যোগ দেওয়ায় সবুজ মেরুন দলের রক্ষণ আরও শক্তিশালী হবে বলে মনে করা হচ্ছে।

পাঞ্জাবের ছেলে স্কুল ফুটবল থেকে যোগদেন মিনার্ভা পাঞ্জাব অ্যাকাডেমিতে। ভারতীয় জার্সিতে অনুর্ধ্ব-২০ আর্জেন্তিনা দলের বিরুদ্ধে ঐতিহাসিক গোল রয়েছে তাঁর। জয়সূচক গোলটাই করেছিলেন আনোয়ার। জাতীয় সিনিয়র দলের হয়ে বাহারিনের বিরুদ্ধে গোল আছে তাঁর। খেলেছেন যুব বিশ্বকাপেও।

গত মরশুমে এফসি গোয়ার জার্সিতে মাঠ মাতিয়েছেন আনোয়ার। দিল্লি এফসি থেকে ১৮ মাসের লোনে খেলতে এসেছিলেন আনোয়ার আলি। এখনও দিল্লি এফসির সঙ্গে চুক্তি রয়েছে আনোয়ারের। মোহনবাগানে তিনি খেলতে আসছেন লোনেই।

সবুজ-মেরুন জার্সিতে দীর্ঘদিন ধরে খেলার ইচ্ছা ছিল আনোয়ারের। সেই স্বপ্ন অবশেষে পূরণ হল তাঁর। উল্লেখ্য, বছরকয়েক আগে ২০২০ সালে ধরা পড়েছিল আনোয়ার হৃদপিণ্ডের বিরল রোগে আক্রান্ত। সেইসময় তাঁকে প্রতিযোগিতামূলক ফুটবল না খেলার পরামর্শও দেওয়া হয়েছিল। ভারতের অন্যতম প্রতিভাবান ডিফেন্ডারের স্বপ্ন একধাক্কায় ভেঙে গিয়েছিল। তবে সেখানে থেমে থাকেননি আনোয়ার। লড়াই করে ২০২১ সালেই প্রতিযোগিতামূলক ফুটবল খেলার ছাড়পত্র পেয়ে যান। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি আনোয়ারকে।

আরও পড়ুন:পাক ক্রীড়ামন্ত্রীর ‘বিতর্কিত’ মন্তব্য, ODI WCC-তে ভারতে আসা নিয়ে ফের অনিশ্চিত পাকিস্তান

 

 

Previous articleমোদির স্বপ্নের বন্দে ভারত এক্সপ্রেসের রং গেরুয়া-সাদা!
Next articleফের স্থগিত অমরনাথ যাত্রা! আটকে হাজার হাজার তীর্থযাত্রী, বাড়ছে উদ্বেগ