বঙ্গে ৩৫৫ ধারা জারিতে বিজেপির ক্ষতি: সুকান্তদের দাবি ওড়ালেন শাহ

রাজ্যে ৩৫৫ ধারা জারির দাবিতে সরব হয়েছে বঙ্গ বিজেপি(BJP) নেতৃত্ব। সম্প্রতি এই সংক্রান্ত শুভেন্দুর দাবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যার জেরে বেড়েছে রাজনৈতিক বিতর্ক। তবে বাংলায় এখনই ৩৫৫ জারিতে অনিচ্ছুক বিজেপি নেতা তথা স্বরাষ্ট্রমন্ত্রী(Home Minister) অমিত শাহ(Amit Shah)। বঙ্গ বিজেপি নেতৃত্বের দাবি খারিজ করে তিনি জানিয়ে দিলেন, এখনই এমনটা করা ঠিক হবে না এতে দলেরই ক্ষতি।

দিল্লি(Delhi) গিয়ে শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের(Amit Shah) সঙ্গে সাক্ষাত করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার(Sukanta Majumdar)। সেখানেই শাহকে তিনি জানান, “বাংলায় ৩৫৫ ধারা জারি করার মত পরিস্থিতি তৈরি হয়েছে। আপনি কিছু করুন।” তবে অমিত শাহ স্পষ্ট জানান, ৩৫৫ জারি করার ক্ষেত্রে প্রশাসনিক জটিলতা রয়েছে। তাই দাবি করলেই হয় না। সবদিক খতিয়ে দেখতে হয়। এখনই ৩৫৫ ধারা জারি করলে রাজনৈতিকভাবে তৃণমূল (TMC) সুবিধা পাবে। কারণ, বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) জনপ্রিয়তা এখনও অটুট। জোর করে ৩৫৫ অথবা ৩৫৬ জারি করতে গেলে দলের পক্ষে হিতে বিপরীত হবে। তাই কেন্দ্রের দিকে না তাকিয়ে রাজনৈতিকভাবে তৃণমূলের মোকাবিলা করুন। এরপরই সন্ধ্যায় সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে সুকান্ত জানান, ৩৫৫ ধারা জারির বিষয়টি প্রশাসনিক। প্রশাসন সিদ্ধান্ত নেবে বলে স্বরাষ্ট্রমন্ত্রী তাঁকে জানিয়েছেন।

তবে ৩৫৫-র দাবি খারিজ করলেও বাংলায় পঞ্চায়েতের ফলাফলে বিজেপি যে সন্তুষ্ট সেকথা জানিয়ে বঙ্গ বিজেপিকে অভিনন্দন জানান অমিত শাহ। একইসঙ্গে রাজ্যে হিংসার অভিযোগ তুলে তিনি বলেন, বিজেপি আগের নির্বাচনের তুলনায় তার আসন সংখ্যা প্রায় দ্বিগুণ বৃদ্ধি করেছে যা প্রমাণিত আমাদের ওপর জনগণের আস্থা বৃদ্ধি পেয়েছে। এর জন্য বিজেপির সকল কার্যকর্তা ও পশ্চিমবঙ্গের জনগণের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান অমিত শাহ। জবাবে পালটা টুইট করে তুলোধোনা করেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন। টুইটে লেখেন, আর কত নিচে নামবেন স্বরাষ্ট্রমন্ত্রী? শালীনতা ও মানবতা – এই দুটি শব্দ আপনার অভিধানে নেই।

href=”https://t.me/biswabanglasangbad”>

Previous article‘অশ্বিন দুরন্ত ছন্দে রয়েছে’, ক‍্যারিবিয়ানদের হারিয়ে বললেন ভারত অধিনায়ক
Next articleপার্থর আংটিকাণ্ডের জের! প্রেসিডেন্সি জেলের সুপারকে নোটিশ ধরাল পুলিশ