উইম্বলডনে নতুন রাজা, জোকোভিচকে হারিয়ে চ‍্যাম্পিয়ন কার্লোস আলকারাজ

কার্লোস আলকারাজ যা করলেন তার নজির খুব একটা দেখা যায় না। শুরুটা হল একেবারেই অন‍্যভাবে। প্রথম সেটেই মুখ থুবড়ে পড়েন আলকারাজ।

উইম্বলডনে অঘটন। নোভাক জোকোভিচকে ফাইনালে হারিয়ে চ‍্যাম্পিয়ন কার্লোস আলকারাজ। ম‍্যাচের ফলাফল ১-৬, ৭-৬, ৬-১, ৩-৬, ৬-৪। এই হারের ফলে, জোকোভিচের ছোঁয়া হল না রজার ফেডেরারের আট উইম্বলডনের নজির। ওপর দিকে কেরিয়ারের দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম জয় আলকারাজ।

কার্লোস আলকারাজ যা করলেন তার নজির খুব একটা দেখা যায় না। শুরুটা হল একেবারেই অন‍্যভাবে। প্রথম সেটেই মুখ থুবড়ে পড়েন আলকারাজ। মনে হচ্ছিল যে ফর্মে জোকভিচ শুরু করেছেন, তাতে টানা পঞ্চমবার উইম্বলডন চ‍্যাম্পিয়ন হবে তিনি। কিন্তু কোথায় কি। ঘুরে দাড়ালেন আলকারাজ। ফাইনালে শেষমেশ হারিয়ে দিলেন জোকারকে। ম‍্যাচের ফলাফল ১-৬, ৭-৬, ৬-১, ৩-৬, ৬-৪।

ম‍্যাচে দুরন্ত শুরু করেন জোকোভিচ। প্রথম সেট ৬-১ ব্যবধানে জিতে নেন তিনি। দ্বিতীয় সেটে দারুণ ভাবে ফিরে আসেন স্প্যানিশ তারকা আলকারাজ। টাইব্রেকারে সেট জেতেন তিনি। তারপর তৃতীয় সেটও ৬-১ ব্যবধানে জিতে নেন আলকারাজ। আবার চতুর্থ সেটে ফিরে আসেন সার্বিয়ান তারকা। আলকারাজকে হারান ৩-৬ ব‍্যবধানে। শেষ সেটে শুরুতেই জোকোভিচের সার্ভিস ভেঙে দেন আলকারাজ। দারুণ কিছু শট দেখা যায় তাঁর কাজ থেকে। দারুণ উত্তর দিয়েছেন জোকোভিচও। তবে সম্ভবত কিছুটা বেশি ক্লান্ত হয়ে পড়লেন সার্বিয়ান তারকা। তৃতীয় গেমেই জোকোভিচকে ব্রেক করেন আলকারাজ। খেলা আবার ঘুরে যায় তখনই। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেননি জোকোভিচ। শেষ সেটে জোকোভিচ হারেন ৪-৬ গেমে। আর এর ফলে উইম্বলডনে জোকোভিচের ট্রফির দৌড় থামিয়ে ট্রফি জিতলেন আলকারাজ। টানা পঞ্চমবার উইম্বলডন চ‍্যাম্পিয়ন হওয়া হল না জোকারের।

আরও পড়ুন:রোহিতের মিথ‍্যে ধরিয়ে দিলেন স্ত্রী রিতিকা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

Previous articleমোমো খাওয়ার বাজি ধরে প্রা*ণ গেল ২৫ বছরের যুবকের! মৃ*ত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা
Next articleবাবার টাকায় ভাগ বসাতে চান অভিষেক বচ্চন? মুখের উপর ‘না’ অমিতাভের!