বুধে মণিপুর যাচ্ছে তৃণমূলের ৫ সদস্যের প্রতিনিধি দল

গত ৩ মে থেকে জাতি দাঙ্গায় অশান্ত মণিপুর। সেখানে মেইটি এবং কুকি উপজাতির মানুষের মধ্যে জাতি সংঘর্ষে এখন পর্যন্ত মারা গিয়েছেন প্রায় ১৫০ জন। সাড়ে ৬ হাজারের বেশি বাড়ি পুড়েছে

আগামিকাল, বুধবার হিংসা বিধ্বস্ত মণিপুরে যাচ্ছে তৃণমূল কংগ্রেসের এক প্রতিনিধি দল। পাঁচ সদস্যের এই প্রতিনিধি দলে আছেন ডেরেক ও’ব্রায়ান, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, দোলা সেন, কাকলি ঘোষ দস্তিদার এবং সুস্মিতা দেব। তৃণমূল সূত্রে খবর, দু’দিনের সফরে আগামিকাল সকাল ১০টার বিমানে কলকাতা থেকে ইম্ফল উড়ে যাবে তৃণমূলের প্রতিনিধি দল।

গত ৩ মে থেকে জাতি দাঙ্গায় অশান্ত মণিপুর। সেখানে মেইটি এবং কুকি উপজাতির মানুষের মধ্যে জাতি সংঘর্ষে এখন পর্যন্ত মারা গিয়েছেন প্রায় ১৫০ জন। সাড়ে ৬ হাজারের বেশি বাড়ি পুড়েছে। হিংসার ঘটনা সবচেয়ে বেশি হয়েছ চূড়াচাঁদপুর, কাংপোকপি এলাকায়। সেখানের বিভিন্ন ত্রাণ শিবিরে আছেন প্রায় ৫০ হাজার জন।

আরও পড়ুন- রাজারহাটে ভোট ব.য়কট নিয়ে ধোঁ.য়াশা, রিপোর্ট তলব বিচারপতি সিনহার

শুধুমাত্র ঘরবাড়ি নয়, মণিপুরের হিংসায় পুড়েছে প্রায় ২৫০টি গির্জাও। তৃণমূলের অভিযোগ, কেন্দ্র সরকার এবং বিজেপির বিভাজন নীতির ফলেই মণিপুরে জাতি সংঘর্ষ তীব্র আকার ধারণ করেছে, জানা গিয়েছে, মণিপুর গিয়েছে ত্রাণশিবিরগুলিতেও যাবেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিরা।

উল্লেখ্য, ১৪ এবং ১৫ জুলাই মণিপুরে যাওয়ার কথা ছিল তৃণমূল প্রতিনিধি দলের। কিন্তু মণিপুর সরকারের তরফে তারিখ পরিবর্তনের আর্জি জানানো হয়। এরপর ঠিক হয়
১৯ এবং ২০ জুলাই মণিপুরে যাবে তৃণমূলের সংসদীয় প্রতিনিধি দল। সেই মতো বুধবার সকালে মণিপুর উড়ে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল।

 

 

Previous articleরাজারহাটে ভোট ব.য়কট নিয়ে ধোঁ.য়াশা, রিপোর্ট তলব বিচারপতি সিনহার
Next articleবিজেপি শাসিত মধ্যপ্রদেশে টাকার বিনিময়ে চাকরি! বড় নিয়োগ দুর্নী.তি গেরুয়া রাজ্যে