কুস্তির ট্রায়াল বিতর্কে এবার মুখ খুললেন সাক্ষী, বললেন, সবাই যেন ন্যায় বিচার পায় এবং স্বচ্ছ নির্বাচন হয়

এই নিয়ে টুইটারে একটি ভিডিও পোস্ট করেন সাক্ষী। সেখানে তিনি বলেন, "আমরা সরকারের কাছে আমাদের এশিয়ান গেমসের ট্রায়ালের জন্য কিছুটা সময় চেয়েছিলাম।

ট্রায়াল ছাড়া এশিয়ান গেমসে সরাসরি সুযোগ পেয়েছেন বলে জানা যাচ্ছে বজরং পুনিয়া এবং বিনেশ ফোগাট। সূত্রের খবর, মঙ্গলবার ভারতীয় কুস্তি সংস্থার অ্যাড হক কমিটি সিদ্ধান্ত নিয়েছে যে, বিনেশ এবং বজরংকে ট্রায়ালে অংশ নিতে হবে না। তাঁরা সরাসরি সুযোগ পাবেন। তবে বাকি কুস্তিগিরদের ট্রায়ালে অংশ নিতে হবে। আর এই সিদ্ধান্ত নিয়ে শুরু হয়েছে বিতর্ক। কুস্তিগিরদের একটি অংশের মতে, ট্রায়ালে স্বচ্ছতার অভাব দেখা দিয়েছে। কয়েকজনকে বিশেষ সুবিধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন তারা। এমনকি এই বিষয় ওঠে আদালতেও। আর এবার এই নিয়ে মুখ খুললেন আরেক পদক জয়ী এবং আন্দোলনরত কুস্তিগির সাক্ষী মালিক।

এই নিয়ে টুইটারে একটি ভিডিও পোস্ট করেন সাক্ষী। সেখানে তিনি বলেন, “আমরা সরকারের কাছে আমাদের এশিয়ান গেমসের ট্রায়ালের জন্য কিছুটা সময় চেয়েছিলাম। ১০ আগস্টের পরে ট্রায়াল শুরু করার অনুরোধ করেছিলাম আমরা। আমাদের প্রস্তাবে সরকার রাজি হয়। সেই কারণেই আমরা বিদেশে প্রশিক্ষণ নিতে এসেছি। তবে গত দু-তিন দিনে অনেক কিছু হয়ে গিয়েছে। আমি জানতে পেরেছি দুটি ভিন্ন বিভাগে দু’জন কুস্তিগিরকে সরাসরি সুযোগ দেওয়া হয়েছে। আমাকেও মেইল করতে বলা হয়েছিল। বলা হয় আমার আবেদন খতিয়ে দেখা হবে। আমি তা প্রত্যাখ্যান করি। আমি ট্রায়াল না দিয়ে যেতে চাইনি কারণ আমি কখনও সুষ্ঠু বিচার ছাড়া কোনো টুর্নামেন্টে যাইনি। ভবিষ্যতেও তা করব না। আমি শুধু চাই সবাই যেন ন্যায় বিচার পায় সুষ্ঠু এবং স্বচ্ছ নির্বাচন হয়।”

এরপরই সাক্ষী আরও বলেন,”সরকার নিজের কাজ শেষ করেছে। দু’জন কুস্তিগিরের নাম সরাসরি টুর্নামেন্টের জন্য পাঠিয়ে কুস্তিগিরদের মধ্যে ঐক্যতাকে নষ্ট করতে চাইছে তারা। আমি ট্রায়াল ছাড়া খেলতে যাব না এবং এটাকে কখনও সমর্থনও করি না। সরকারের এইরকম আচরণে আমার দুঃখ হচ্ছে। সরকার এবং আমাদের মধ্যে ট্রায়াদের সময়সীমা বাড়ানো নিয়ে কথা হয়েছিল। তবে সরকারের সিদ্ধান্ত আমাদেরকে বাজে প্রচারের আলোর মধ্যে নিয়ে এসেছে।”

এদিকে এশিয়ান গেমসের ট্রায়াল থেকে ফোগাট এবং পুনিয়াকে ছাড় দিয়ে সরাসরি টুর্নামেন্টে অংশগ্রহণ করতে দেওয়ার বিষয় গড়িয়েছে আদালতেও। দিল্লি হাইকোর্ট ভারতীয় রেসলিং ফেডারেশনের কাছে এই বিষয়ে জানতে চেয়েছেন।

ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে যে প্রতিবাদ গড়ে তোলা হয়েছে তার অন্যতম প্রধান কণ্ঠস্বর হলেন সাক্ষী। বজরং পুনিয়া, বিনেশ ফোগাট, সাক্ষী মালিকরা ব্রিজভূষণের বিরুদ্ধে আওয়াজ তোলেন।

আরও পড়ুন:মাঠে ফিরতে মরিয়া পন্থ, জিমে ঝরাচ্ছেন ঘাম, ভাইরাল ভিডিও 

Previous articleসোনার ভারত গড়বেন মমতা, একুশের মঞ্চে দাবি শিউলি সাহার
Next articleএকুশের মঞ্চে ‘জয় INDIA স্লোগান’! অভিষেককে ‘নব যৌবনের অগ্রদূত’ সম্বোধন শোভনদেবের