খেলা ঘুরিয়ে দিলেন মন্ত্রী, চা বাগানে সিপিএমের জয়ী প্রার্থী তৃণমূলে আসতেই বোর্ড শাসকের

রাঙামাটি গ্রাম পঞ্চায়েতে ৩০টি আসনের মধ্যে তৃণমূল দখলে এল ১৫টি আসন। দুই নির্দল প্রার্থীও তৃণমূলকে বাইরে থেকে সমর্থন করবে বলে জানা যাচ্ছে। ফলে বোর্ড গঠনে আর কোনও বাধা রইল না শাসক দলের

উত্তরবঙ্গে (North Bengal) মাল ব্লকের চা বাগান অধ্যুষিত রাঙ্গামাটি গ্রাম পঞ্চায়েত ভোটের (Panchayat Election) ফলাফলের পর ত্রিশঙ্কু পরিস্থিতি তৈরি হয়। তৃণমূল কংগ্রেসের (TMC) দখলে ১৪টি আসন। বিজেপির (BJP) ঝুলিতে যায় ১৩টি আসন এবং সিপিএমের (CPIM) একটির সঙ্গে নির্দল পায় দুটি আসন। ফলে বোর্ড গঠনের জোরালো দাবিদার ছিল তৃণমূল ও বিজেপি। কিন্তু এক চালে খেলা ঘুরিয়ে দিলেন রাজ্যের আদিবাসী উন্নয়ন মন্ত্রী বুলুচিক বড়াইক (Buluchik Baraik)। বামেদের একমাত্র জয়ী প্রার্থীকে থেকে তৃণমূলে
নিয়ে চলে এলেন তিনি। এর ফলে রাঙামাটি গ্রাম পঞ্চায়েতে ৩০টি আসনের মধ্যে তৃণমূল দখলে এল ১৫টি আসন। দুই নির্দল প্রার্থীও তৃণমূলকে বাইরে থেকে সমর্থন করবে বলে জানা যাচ্ছে। ফলে বোর্ড গঠনে আর কোনও বাধা রইল না শাসক দলের।

ঘাসফুল শিবিরে যোগ দেওয়ার পর সিপিএমের একমাত্র জয়ী প্রার্থী জিনিথ এক্কা বলেন, “আমাদের চা বাগান ও গ্রামের উন্নয়নের জন্য তৃণমূলেকে সমর্থন করছি। এমন সিদ্ধান্তের জন্য আমাকে কেউ চাপ দেননি। আমি আমার এলাকার উন্নয়নের জন্য তৃণমূলে চলে এলাম।”

রাঙামাটি গ্রাম পঞ্চায়েতের বিদায়ী পঞ্চায়েত বোর্ডের প্রধান তথা মন্ত্রী বুলুচিক বড়াইকের ছেলে অশোক চিক বড়াইক বলেন, “সাংবাদিক বৈঠকেই সিপিএম-এর প্রার্থী জিনিথ এক্কা তৃণমূলকে সমর্থন করেছে। তবে শুধু সিপিএম নয়। আগামী কয়েক দিনের মধ্যে অন্যান্যরাও আমাদের সমর্থন করবে। তাই আমরাই আবার রাঙ্গামাটি গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠন করব। এখন শুধু সময়ের অপেক্ষা।”

 

 

Previous articleহিমালয়ের বুকে দেখা মিলল ৬০ কোটি বছরের প্রাচীন সমুদ্রের!
Next articleপদ খোয়াতেই দিলীপকে দুয়ারে সরকারের পথ দেখালেন কুণাল, ঠুকলেন অনুরাগকেও