ফের রাজ্যে বিনিয়োগ পিয়ারলেসের, এক ছাদের তলায় রিটেল-অফিস-আবাসন ‘ট্রায়াম’ বানানোর ভাবনা

পিয়ারলেস গ্রুপে এবার বিরাট বিনিয়োগ করতে চলেছে বাংলায়। আগামী তিনবছরে প্রায় ১০০০ কোটি টাকা বাংলায় বিনিয়োগ করতে চলেছে পিয়ারলেস। জানা গিয়েছে, বেশিরভাগটাই হাসপাতালে ও রিয়েল এস্টেট ব্যবসাতে ব্যয় করা হবে। ২০২২-২৩ আর্থিক বছরে পিয়ারলেস গ্রুপ কমপক্ষে ৬৩৫ কোটি টাকা আয় করেছে।
প্রায় আড়াই একর জমিতে ১৫ তলা উঁচু প্রস্তাবিত এই নির্মাণের নাম রাখা হয়েছে ট্রায়াম । পিয়ারলেস গোষ্ঠীর ম্যানেজিং ডিরেক্টর জয়ন্ত রায় জানিয়েছেন, প্রায় ৬.৪ লক্ষ স্কোয়ার ফিট এই নির্মাণের মধ্যে যেমন রিটেল স্পেস থাকবে, তেমনই থাকবে অফিস স্পেস ও আবাসন।জয়ন্ত রায় আরও জানিয়েছেন, প্রস্তাবিত ওই নির্মাণে দুটি টাওয়ার থাকবে। একটি টাওয়ারে প্রথম ৬টি ফ্লোর থাকবে রিটেল স্পেস। তার উপর ন’টি ফ্লোরে থাকবে আবাসন অর্থাৎ ফ্ল্যাট। এই টাওয়ারে থাকবে আবাসিকদের জন্য স্যুইমিং পুল সহ ক্লাব হাউজ। পাশের টাওয়ারটির প্রথম ৬টি ফ্লোর থাকবে রিটেল স্পেস। বাকি ৭টি ফ্লোর রাখা হবে অফিস স্পেসের জন্য। আর তার উপরে থাকবে ব্যাঙ্কোয়েট হল।

আরও পড়ুনঃ ট্রান্সজেন্ডারদের জন্য প্রথম ক্লিনিকের উদ্বোধন পিয়ারলেস হাসপাতালে

রাজ্যে বিনিয়োগের বিষয়ে পিয়ারলেসের চেয়ারম্যান পার্থ ভট্টাচার্য জানান, কোভিডের আগে তাদের বার্ষিক রেভিনিউর বৃদ্ধি ছিল সব মিলিয়ে প্রায় ৬ শতাংশ। ২০২৩ আর্থিক বছরে সেই বৃদ্ধিটা ২২ শতাংশ হয়ে গিয়েছে।এদিকে পিয়ারলেস সাধারণ মানুষের কাছে সঞ্চয়ী প্রতিষ্ঠান হিসেবে সুপ্রতিষ্ঠিত ছিল। পরে সেটা শাখা বিস্তার করে। তবে এই বছর রিজার্ভ ব্যাঙ্ক থেকে পিয়ারলেস জেনারেল ফিনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি নন ব্যাঙ্কিং ফিনান্সিলায় কোম্পানির-ইনভেস্টমেন্ট অ্যান্ড ক্রেডিট কোম্পানির লাইসেন্স পেয়েছে ।


কলকাতায় পিয়ারলেসের যে সম্পত্তি রয়েছে সেগুলি সংস্কার করতে তারা প্রায় ১০০ কোটি টাকা ব্যয় করতে পারে। পিয়ারলেস গ্রুপ ১৫ তলা রিটেল কমার্শিয়াল রেসিডেন্সিয়াল রিয়েল এস্টেট প্রজেক্ট তৈরির পরিকল্পনা করেছে। থাইল্যান্ডের একটা কোম্পানির সহযোগিতায় এটা করা হবে। রাজারহাটে ৬.৪ লাখ বর্গ ফুটের উপর তৈরি হবে। এই প্রকল্পের জন্য় ব্যয় হতে চলেছে প্রায় ৬০০ কোটি টাকা।এর সঙ্গেই হাসপাতালের বেড বৃদ্ধির কাটাব চিন্তাভাবনা করা হয়েছে। ৪০০ বেড থেকে ৭৫০-৮০০ করা হবে। এখানে অঙ্কোলজি ব্লক করা হবে। সেখানে প্রায় ৫০০ কোটি টাকা ব্যয় হতে পারে। সূত্রের খবর, ৭৫ কোটি ইতিমধ্য়ে খরচ হয়েছে।

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleব্যর্থ ডবল ইঞ্জিন সরকার! গোয়েন্দা সতর্কতায় পাত্তা দেয়নি হরিয়ানা পুলিশ, মণিপুরে ৬ হাজারেরও বেশি Zero FIR