বড় ম‍্যাচের আগে ইস্টবেঙ্গলের প্রশংসায় জুয়ান, তবে তিন পয়েন্ট পাখির চোখ বাগান কোচের

ডার্বি নিয়ে সমর্থকদের আবেগকে জানেন জুয়ান। এই প্রসঙ্গে বাগান কোচ বলেন," ডার্বি কলকাতার গুরুত্বপূর্ণ ম্যাচ।

ছবি : দেবস্মিত মুখোপাধ্যায়

রাত পোহালেই ডার্বি। আগামিকাল মরশুমের প্রথম বড় ম‍্যাচ। ডুরান্ড কাপে যুবভারতী ক্রীড়াঙ্গনে মোহনবাগান সুপার জায়ান্ট-এর মুখোমুখি ইস্টবেঙ্গল এফসি। এই মুহূর্তে দুরন্ত ছন্দে সবুজ মেরুন। গতবারের আইএসএল চ‍্যাম্পিয়ন দল চলতি মরশুমে আরও শক্তিশালী। দলে এসেছে জেসন কামিন্সের মত বিশ্বকাপার। এসেছেন ভারতীয় তারকা ফুটবলার অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদরা। ডুরান্ডের প্রথম দুই ম‍্যাচেও দুরন্ত জয় পেয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে মেরিনার্সদের। এবার সামনে বড় ম‍্যাচ। দীর্ঘ কয়েক বছর ধরেই ডার্বির রং সবুজ মেরুন। ধারে ভারে ইস্টবেঙ্গলের থেকে যে অনেক এগিয়ে মোহনবাগান, তা ভালোই জানেন ফুটবল বিশেষজ্ঞরা। পরিসংখ্যানেও এগিয়ে সবুজ মেরুন। তবে ক্ষেত্রে কিছুটা বিপরীতে হাঁটলেন মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। ডার্বিতে নিজেদের এগিয়ে রাখতে নারাজ তিনি।

এদিন সাংবাদিক সম্মেলনে জুয়ান বলেন,” ডার্বি সবসময়ই আলাদা ম্যাচ। পরের ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে জিতে পরবর্তী পর্বে পৌঁছনো নিশ্চিত করতে চাই আমরা। এবার আমরা কলকাতা লিগ, আইএসএল, ডুরান্ড, এএফসি কাপ সমস্ত টুর্নামেন্টে জয়ের জন্য নামছি। অতীতে পড়ে থাকতে চাই না। ফুটবলে আবেগ একই থাকলেও, আগের ম্যাচের রেজাল্ট অতীত হয়ে গিয়েছে। প্রত্যেক ম্যাচ‌ই কঠিন। ডুরান্ড কাপ, এএফসির সব ম্যাচই ক্লাবের জন্য গুরুত্বপূর্ণ। আমরা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করি। তাই আবারও বলছি, আগের মরশুম অতীত। আগের ম্যাচে ক্লিনশিট রাখতে পেরেছি মানে এই নয় যে পরের ম্যাচেও সেটা থাকবে।”

ছবি : দেবস্মিত মুখোপাধ্যায়

ডার্বিতে নামার আগে লাল-হলুদের প্রশংসায় বাগান কোচ। জুয়ানের মতে এবার ইস্টবেঙ্গলে ভালো ফুটবলার এসেছে। এই নিয়ে জুয়ান বলেন,”ইস্টবেঙ্গল এবার ভাল ফুটবলার সই করিয়েছে। ওরা দু’জন বিদেশিকে নিয়েছে যাদের আমি গোয়া থেকে চিনি। তাই দলটা যথেষ্ট ভাল। প্রতিনিয়ত উন্নতি করছে। তবে ওরাও আমাদের মতোই ১-২ সপ্তাহ আগে প্রাক মরশুম প্রস্তুতি শুরু করেছে। আমরা হাতে আরও একটু সময় পেলে ভাল হতো। তবে আমাদের দলেও কোয়ালিটি ফুটবলার আছে। আমরাও নিজেদের ছন্দে খেলার চেষ্টা করব।”

ডার্বি নিয়ে সমর্থকদের আবেগকে জানেন জুয়ান। এই প্রসঙ্গে বাগান কোচ বলেন,” ডার্বি কলকাতার গুরুত্বপূর্ণ ম্যাচ। এই ম্যাচকে কেন্দ্র করে সমর্থকদের আবেগ এবং অনুভূতির কথা আমি জানি। আমরা আমাদের সেরা পারফরম্যান্স দেব।”

আরও পড়ুন:ডার্বির উত্তাপ, ‘মোহনবাগান সেট টিম হলেও, বড় ম‍্যাচের চ‍্যালেঞ্জ নিতে তৈরি লাল-হলুদ’, বললেন কুয়াদ্রাত

 

 

 

Previous articleডানকুনি থানার পুলিশের তৎপরতায় ২৪ ঘণ্টার মধ্যে ডাকা*তির কিনারা
Next articleকলকাতা হাই কোর্টেই চলবে যাবতীয় নিয়োগ মামলার শুনানি: সুপ্রিম নির্দেশ