মার্কিন মুলুকে বন্দু.কবাজের হাম.লায় প্রাণ গেল ১ মহিলা সহ ৩ জনের

ফের মার্কিন মুলুকে বন্দুকবাজের হানা। কৃষ্ণাঙ্গ হওয়ার অপরাধে তিনজনকে হত্যা করল দুষ্কৃতী।এমনকী ওই বন্দুকের গুলিতে নিজেকেও শেষ করে দেন সে। মৃতদের মধ্যে দু’জন পুরুষ ও একজন মহিলা।

আরও পড়ুনঃযাদবপুরের ক্যাম্পাসে সেনার পোশাক পরা সংগঠনের প্রধানকে রাতেই জিজ্ঞাসাবাদ ও গ্রে.ফতার

শনিবার ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়।স্থানীয় সূত্রে খবর, ফ্লোরিডার জ্যাকসনভিলের একটি ডলার জেনারেল স্টোরে একটি রাইফেল ও একটি পিস্তল নিয়ে ঢুকে পড়েছিল ওই দুষ্কৃতী। এরপরই কৃষ্ণাঙ্গদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে। তাতেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় ওই তিনজনের। পুলিশের প্রাথমিক অনুমান, বর্ণবিদ্বেষের জেরেই এই ঘটনা ঘটেছে।
এই ঘটনার পর ফ্লোরিডার সাংবাদিক সম্মেলনে পুলিশ জানায়, অভিযুক্ত গায়ে কোট চাপিয়ে ভিতরে ঢুকেছিল। তাই তাকে এখনও চিহ্নিত করা যায়নি। অভিযুক্ত দুষ্কৃতীদের পরিচয় জানার চেষ্টা চলছে। একইসঙ্গে জানানো হয়েছে মৃত তিন কৃষ্ণাঙ্গের মধ্যে দু’জন পুরুষ ও একজন মহিলা। মনে করা হচ্ছে, অভিযুক্ত ব্যক্তি একাই এই ঘটনার সঙ্গে জড়িত। কারণ তার কাছ থেকে বেশ কিছু কাগজ উদ্ধার হয়েছে, যার প্রতিটি পাতায় কৃষ্ণাঙ্গ মানুষদের প্রতি ঘৃণার কথা লেখা। মিডিয়া, পুলিশ এবং পরিবারের জন্যই দুষ্কৃতী ওই লেখাগুলি নিজের কাছে রেখেছিল বলে সন্দেহ করছে পুলিশ।
মার্কিন মুলুকে বন্দুকবাজের হামলা প্রতিবছর হাজার হাজার প্রাণ কেড়ে নিচ্ছে। ২০২১ সালে স্কুল, শপিংমল, হাসপাতাল, স্টেশন, বাস টার্মিনাস—বিশেষত জনবহুল জায়গায় বন্দুকবাজের হামলায় প্রাণ গিয়েছিল ৪৯ হাজার মানুষের। ২০২২ সালে ৪৫ হাজার মানুষ মার্কিন দেশে বন্দুকবাজের হামলায় মারা গিয়েছিল। সংবাদসংস্থার
তরফে খবর, ২০২৩ সালে এখনও পর্যন্ত ৩০টির কাছাকাছি ছোট-বড় বন্দুক হামলার ঘটনা ঘটে গিয়েছে আমেরিকার নানান প্রান্তে।

 

Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleপথদু.র্ঘটনায় মৃ.ত্যু মায়ের,খবর পেতেই আত্ম.ঘাতী ছেলে