অমিতাভকে ভারতরত্ন দেওয়ার দাবি জানালেন মমতা, দুর্গাপুজোয় বাংলায় আসার আমন্ত্রণ

হাতে সৌভ্রাতৃত্বের রাখি পরিয়ে বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনকে (Amitabh Bacchan) ভারতরত্ন দেওয়ার দাবি জানালেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার, রাখি পূর্ণিমার বিকেলে মুম্বই পৌঁছে বিমানবন্দর থেকেই সোজা জলসায় যান মমতা। প্রায় ঘণ্টা খানেক সেখানে থেকে বেবিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে অমিতাভ বচ্চনকে ভারতরত্ন সম্মান দেওয়ার দাবি জানান মমতা। বলেন, “আমরা যদি ক্ষমতায় থাকতাম অনেক আগেই অমিতাভজিকে ভারতরত্ন দিতাম। উনি দেশের রত্ন। তিনি এই সম্মান পাওয়ার যোগ্য দাবিদার।“

INDIA জোটের তৃতীয় বৈঠকে যোগ দিতে মুম্বই গিয়েছেন তৃণমূল সুপ্রিমো। বিমানবন্দর থেকে সোজা বিকেল ৫টা ২মিনিট নাগাদ জলসায় ঢোকেন মমতা। সূত্রের খবর, তাঁকে স্বাগত জানিয়ে ভিতরে নিয়ে যান স্বয়ং অভিতাভ বচ্চন। বিগ বি-কে রাখি পরিয়ে তাঁর হাতে মিষ্টি ও উপহার তুলে দেন তৃণমূল সভানেত্রী। উপস্থিত ছিলেন জয়া বচ্চন (Jaya Bacchan), অভিষেক, ঐশ্বর্য্য, আরাধ্যা-সহ পরিবারের অন্যান্য সদস্যরা। বরাবরই বচ্চন পরিবারের সঙ্গে সুসম্পর্ক মমতার। এবার, বিগ বি-কে ভ্রাতৃত্বের বন্ধনে বাঁধলেন তিনি। তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে প্রতিবারই KIFF-এ সস্ত্রীক আসেন অমিতাভ। স্বাগত ভাষণ দেন। ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলের হয়ে প্রচারে রাজ্যে আসেন সমাজবাদী পার্টির রাজ্যসভার সাংসদ জয়া বচ্চন। এসপি নেতা অখিলেশ যাদবের সঙ্গেও তৃণমূল সুপ্রিমোর অত্যন্ত ভালো সম্পর্ক। INDIA জোটেও রয়েছেন অখিলেশ। সেই দিক থেকে জোট বৈঠকের আগের দিন জয়া বচ্চনের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

এর আগেও বলিউডের শাহেনশাহকে ভারতরত্ন দেওয়ার দাবি জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন, জলসা থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্বভাবসিদ্ধ ভঙ্গীতে তৃণমূল সুপ্রিমো বলেন, আমি বলি ভারতরত্ন অমিতাভ বচ্চন। এরপরেই বিগ বি-কে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান দেওয়ার দাবি জানান মমতা। একই সঙ্গে তিনি বলেন, তাঁদের সরকার থাকলে, এতদিন অমিতাভকে ভারতরত্ন দেওয়া হত। কারণ, ভারতীয় সিনেমায় তাঁর অবদান অনস্বীকার্য। শুধু বিগ বি নন, পুরো পরিবারেই ফিল্ম ইন্ডাস্ট্রিতে অবদান রয়েছে। একই সঙ্গে মোদি সরকার যে গুণিজনকে সম্মান দেয় না, সেকথা যেমন তৃণমূল সভানেত্রী বুঝিয়েছেন, একই সঙ্গে ইন্ডিয়া জোট ক্ষমতায় তাঁরা প্রকৃত প্রতিভাকে সম্মানিত করবেন বলে জানান মমতা।

কলকাতার সঙ্গে অমিতাভ বচ্চনের সম্পর্কে কথা উল্লেখ করেন বাংলার মুখ্যমন্ত্রী। বলেন, কর্মজীবন কলকাতাতে শুরু করেছিলেন সিনিয়র বচ্চন। কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রতিবার আসেন বিগ বি। এবারের দুর্গাপুজোতেও অমিতাভকে আসার আমন্ত্রণ জানান মমতা।

“অমিতাভজি, জয়াজি, অভিষেকজি, ঐশ্বর্যাজি, শ্বেতাজি, আরাধ্যা, সকলে একসঙ্গে ছিলেন। আমার সঙ্গে কথা হল। আড্ডা হল পুরনো দিনের কথা নিয়ে। জয়াজির ছবি, ধন্যি মেয়ে আমাদের অত্যন্ত প্রিয়। ছবির গান জনপ্রিয় আজও। ওঁদের পরিবারকে ভালবাসি আমি। দুর্গাপুজোয় আমন্ত্রণ জানিয়েছি আসার জন্য। চলচ্চিত্র উৎসবেও আসতে বলেছি। অমিতাভজি থাকবেন, শাহরুখ থাকবে, সলমন থাকবে, অনিল কপূরও হ্যাঁ বলেছেন।”

আরও পড়ুন- ভারতের প্রতি ইতিবাচক ধারণা কমছে বিশ্বের, দাবি আন্তর্জাতিক সমীক্ষার

 

Previous articleনিষিদ্ধ ‘টু ফি.ঙ্গার’ পরীক্ষা! নারী নি.র্যাতন ইস্যুতে বড় পদক্ষেপ বাংলাদেশের  
Next article‘বাড়াল ৮০০, কমাল ২০০’, রান্নার গ্যাস নিয়ে কেন্দ্রকে তো.প মমতার