শাহরুখ ঝড়ের ল্যান্ডফলের অপেক্ষায় দেশ! প্রতিমুহূর্তে ট্যুইস্ট, দেখতেই হবে ‘জওয়ান’

তবে যাইহোক, শাহরুখ ভক্তরা এমন ইতিবাচক পর্যালোচনায় বেজায় খুশি। ছবিটিকে বছরের পরবর্তী বড় ব্লকবাস্টার বলেও অভিহিত করছে অনুরাগীরা।

“কুছ খাস আওয়াজো সে দিল কি ধড়কন তেজ হো জাতি হ্যায়”! হ্যাঁ, সত্যি সেকথা আরও একবার প্রমাণ করলেন বলিউডের বাদশাহ শাহরুখ খান (Shah Rukh Khan)। কয়েকদিন আগে থেকেই ঝড়ের পূর্বাভাস দিয়েছিল বক্স অফিস। আর বৃহস্পতিবার সেই ঝড়ের ল্যান্ডফলের আগেই কার্যত লণ্ডভণ্ড দেশ, বিদেশ থেকে শুরু শহর কলকাতাও। বুধবার শেষ পাওয়া খবর অনুযায়ী শুধুমাত্র অগ্রিম বুকিংয়েই সবাইকে ছাপিয়ে ৫২ কোটির দোরগোড়ায় কড়া নাড়ছেন কিং খান। হাতে আর মাত্র কিছুসময়ের অপেক্ষা। তারপরেই শাহরুখের দাপটে সবাই যে বেসামাল হয়ে পড়বেন তা আর বলার অপেক্ষা রাখে না। ভোররাত থেকেই শহরের একাধিক জায়গায় ভিড় জমাতে শুরু করবেন কিং খানের অনুরাগীরা। যে কোনও টিকিট বুকিং অ্যাপে নজর রাখলেই বোঝা যায় তিনিই রেকর্ড তৈরি করেন আবার নিজেই নিজের রেকর্ড ভাঙেন। ইতিমধ্যে কলকাতা সহ দেশের একাধিক প্রেক্ষাগৃহে হটকেকের মতো বিক্রি হচ্ছে জওয়ানের টিকিট। ফার্স্ট ডে, ফার্স্ট শোয়ের টিকিট ইতিমধ্যেই সব ফাঁকা হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। তবে জওয়ান (Jawan) দেখতে যাওয়ার আগে যে বিষয়গুলো আপনাকে জানতেই হবে।

‘জিরো’র (Zero) বনবাস কাটিয়ে পাঠান (Pathaan) ছবিতে রাজার হালে দর্শক মনে জায়গা করে নিয়েছেন কিং খান। সব রেকর্ড ভেঙে দুর্বার গতিতে সুপারহিট পাঠান। তবে পাঠান এখন অতীত। তবে তার রেশ যে পুরোপুরি কাটেনি তা আবারও দিনের আলোর মতো পরিষ্কার। আর সেই রেশ ধরেই আবার বৃহস্পতিবার ভোর রাত থেকেই শাহরুখকে প্রথম লুকে দেখার অপেক্ষায় চোখের পাতা এক করতে পারবেন না শাহরুখ অনুরাগীরা। রাত থেকেই বিশ্বের একাধিক প্রান্তে শুরু হবে শাহরুখ বন্দনা। তবে কেমন হতে পারে জওয়ান? পাঠানের রেকর্ড ভাঙতে পারবেন নাকি জওয়ানের হাত ধরে সব রেকর্ড ভেঙে দর্শকদের মণিকোঠায় জায়গা করে নেবেন কিং খান? তা সময় বলবে। কিন্তু শাহরুখকে নিয়ে সব উন্মাদনা প্রমাণ করছে, না পারলে তিনিই পারবেন। আর সেই আশায় বুক বাঁধছেন অনুরাগীরা। তবে কেমন হতে পারে জওয়ান? ইতিমধ্যে তা নিয়ে বিভিন্ন মহলে জল্পনা শুরু হয়ে গিয়েছে। সম্প্রতি বক্স অফিস ট্র্যাকার এবং এক বিনোদন পোর্টাল টুইটারে ছবিটির প্রথম রিভিউ শেয়ার করেছে। কিং খানের জওয়ানকে ৮টি স্টারও দিয়েছে সংস্থা। বিনোদন পোর্টাল ‘অলওয়েজ বলিউড’ টুইটারে ‘জওয়ান’-এর রিভিউও শেয়ার করে জানিয়েছে, জওয়ান একটি আকর্ষণীয় ক্রাইম ছবি। যার বিভিন্ন অ্যাঙ্গেল, সঠিক গতি এবং অসামান্য সিনেমাটোগ্রাফি, অ্যাকশন, কমেডি, থ্রিলার এবং আরও অনেক কিছু মিলিয়ে এটি যে একটি পরিপূর্ণ বিনোদন প্যাকেজ তা আর বলার অপেক্ষা রাখে না। যেখানে শাহরুখ খান, বিজয় সেতুপতি এবং দক্ষিণী পরিচালক অ্যাটলি দর্শকের মন জয় ছুয়েছেন। ট্রেলারেও তার ঝলক দেখেছেন বাদশাহ অনুরাগীরা।

তবে যাইহোক, শাহরুখ ভক্তরা এমন ইতিবাচক পর্যালোচনায় বেজায় খুশি। ছবিটিকে বছরের পরবর্তী বড় ব্লকবাস্টার বলেও অভিহিত করছে অনুরাগীরা। পাশাপাশি এক্স হ্যাণ্ডেলে অনেক অনুরাগীরা জানাচ্ছেন, ‘পাঠান’-এর বক্স অফিসের রেকর্ড ভাঙবে জওয়ান। শাহরুখের আগের ছবি ‘পাঠান’ বিশ্বব্যাপী ১০৫০ কোটি টাকা আয় করেছিল এবং এটি এখনও পর্যন্ত ২০২৩ সালের সর্বোচ্চ আয় করা ভারতীয় ছবি। আর সেই সব রেকর্ড ছাপিয়ে যাবেন কিং অফ বলিউড। আর সেকারণেই তিনি নামে যথেষ্ট। আলাদা করে তাঁর পরিচয়ের আর দরকার পড়ে না। ছবিতে অভিনেত্রী নয়নতারার পাশাপাশি বিশেষ চরিত্রে দীপিকা পাড়ুকোন এবং বিজয় সেতুপতি যথেষ্ট প্রশংসার দাবিদার। তবে লক্ষ্মীবারে শাহরুখের হাত ধরে জওয়ান লক্ষ্মীলাভ করতে পারে কী না তার জন্য আর একটু সময় অপেক্ষা করতেই হবে।

 

 

 

 

Previous articleছড়িয়ে পড়তে পারে মহামারী, ভয়াবহ অবস্থা মণিপুরের শরণার্থী শিবিরের
Next articleক্ষতিগ্রস্ত চাষিদের পাশে রাজ্য, পুজোর আগেই ক্ষতিপূরণের টাকা দেওয়ার সিদ্ধান্ত