চন্দ্রবাবুকে গ্রেফ*তারির প্রতিবাদে অন্ধ্রপ্রদেশজুড়ে বনধের ডাক টিডিপির

অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডুকে শনিবার গ্রেফতার করার প্রতিবাদে সোমবার রাজ্যজুড়ে বনধের ডাক দিল তাঁর দল তেলুগু দেশম পার্টি (টিডিপি)। অভিনেতা-রাজনীতিক পবন কল্যাণের দল জন সেনা পার্টি এই বনধকে সমর্থন করার ডাক দিয়েছে। এ দিন সকাল থেকেই রাজ্যের বিজয়ওয়াড়া, শ্রীকাকুলাম শহরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন টিডিপি সমর্থকেরা। ইতিমধ্যেই বেশ কয়েক জন বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ।

আরও পড়ুনঃ রবির সকালেই আদালতে পেশ করা হল চন্দ্রবাবুকে, গ্রে*ফতারির বিরোধিতায় বিক্ষো*ভ টিডিপি সমর্থকদের
টিডিপির অভিযোগ, চন্দ্রবাবু নায়ডুকে ফাঁসাতে রাজ্যের শাসকদল ওয়াইএসআর কংগ্রেসের নির্দেশে মিথ্যা অভিযোগ সাজিয়েছে সিআইডি। যদিও অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির দল। অন্যদিকে, রবিবার চন্দ্রবাবুকে আদালতে পেশের পর তাঁকে ১৪ দিনের হেফাজতের নির্দেশ দেওয়া হয়। সোমবার ভোরে রাজামুন্দ্রি সেন্ট্রাল জেলে নিয়ে আসা হয়েছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা টিডিপি প্রধান চন্দ্রবাবুকে। এদিকে,চন্দ্রবাবুর গ্রেফতারির প্রতিবাদে রাজ্যজুড়ে বনধ সফল করতে অনান্য রাজ্যে বিক্ষোভ -আন্দোলন ছাড়াও বিশাখাপত্তনমে অনশনে বসেন টিডিপি কর্মীরা।
প্রসঙ্গত, ‘অন্ধ্রপ্রদেশ স্কিল ডেভেলপমেন্ট’ মামলায় শনিবার সকালে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তেলুগু দেশম পার্টি (টিডিপি)-র প্রধান চন্দ্রবাবুকে গ্রেফতার করার পর মধ্যরাত অবধি চলে জিজ্ঞাসাবাদ পর্ব। তার পরেই রবিবার সকালে চন্দ্রবাবুকে পেশ করা হয় বিজয়ওয়াড়ার দুর্নীতি বিরোধী আদালতে। সন্ধ্যায় টিডিপি প্রধানকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানোর ঘোষণা করে আদালত। রবিবার সন্ধ্যায় আদালত চত্বরে জনা ৩০ প্রত্যক্ষদর্শীর সামনে এই নির্দেশ দেন দুর্নীতি বিরোধী আদালতের বিচারক। আগেই চন্দ্রবাবুর জামিনের আবেদন খারিজ করেছিলেন তিনি।
অন্ধ্রপ্রদেশের স্কিল ডেভেলপমেন্ট সংক্রান্ত দুর্নীতি অভিযোগের তদন্ত করছে রাজ্যের গোয়েন্দা দল সিআইডি। তদন্তে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবুর বিরুদ্ধে দুর্নীতিতে জড়িত থাকার প্রমাণ মিলেছে বলে জানিয়েছিল তারা। শনিবার তাঁর বিরুদ্ধে অ-জামিনযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।টিডিপি সূত্রে খবর, দলীয় কর্মসূচি উপলক্ষে অন্ধ্রপ্রদেশের নান্দিয়ালে ছিলেন চন্দ্রবাবু। একটি জনসভায় বক্তৃতা করার পরে ভ্যানিটি ভ্যানে বিশ্রাম নেওয়ার সময়ই শনিবার ভোররাতে সেখানেই থেকে চন্দ্রবাবুকে গ্রেফতার করে সিআইডি।

 

Previous articleমালবাহী ট্রাকের সঙ্গে গাড়ির মুখোমুখি সং.ঘর্ষে মর্মা.ন্তিক মৃ.ত্যু একই পরিবারের ১০ জনের
Next articleইউএস ওপেন চ‍্যাম্পিয়ন জোকোভিচ, গড়লেন অনন্য নজির