এশিয়া কাপের ফাইনালে ভারত। এদিন সুপার ফোরের ম‍্যাচে শ্রীলঙ্কাকে ৪১ রানে রোহিত শর্মার দল। পাকিস্তানের পর শ্রীলঙ্কাকে হারিয়ে দিল টিম ইন্ডিয়া। এদিন লঙ্কানদের বিরুদ্ধে ভারতের হয়ে ৪ উইকেট কুলদীপ যাদবের।  সোমবারই পাকিস্তাকে হারিয়ে টিম ইন্ডিয়া। পরের দিন ফের খেলতে নেমে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারালেন রোহিত শর্মারা।

ম‍্যাচে এদিন টসে জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে ভারতীয় দল। বিনা উইকেটে ৮০ রান করার পর, ওয়েল্লালাগের দাপট শুরু হয়ে যায়। ভারতীয় দলকে প্রথম ধাক্কা দেন শুভমন গিলকে আউট করে। বাবর আজমদের বিরুদ্ধে ভালো খেললেও এদিন আর তা হল না। ১৯ রান করে আউট হন শুভমন। দুনিথ ওয়েল্লালাগের বলের লাইনই ধরতে পারেননি তিনি। বোল্ড হয়ে ফিরে যান ভারতীয় ওপেনার। তাঁর বোলিং-এ ফেরেন বিরাট কোহলিও। গতকাল সেঞ্চুরি করলেও আজ একেবারেই খেলতে পারেননি। ৩ রান করেই আউট হন তিনি। শর্ট বল লেগ সাইডে খেলে সিঙ্গল নেওয়ার চেষ্টায় ছিলেন বিরাট। ব্যাটে লেগে বল উঠে যাওয়ায় শর্ট মিড উইকেটে আউট হন তিনি। ৪৪ বলে অর্ধশতরান করেন রোহিত। ৫৩ রান করেন তিনি। একটু নিচু হয়ে আসা বল ধরতে পারেননি ভারতীয় দলের ক্যাপ্টেন। বল সোজা গিয়ে উইকেট ভেঙে দেন।

এরপর ওয়েল্লালাগের বলে আউট হন কেএল রাহুল এবং হার্দিক পান্ডিয়া। নিজের শেষ ওভারের শেষ বলে হার্দিকের উইকেট তুলে নেন তিনি। হার্দিককে শুরুতে আম্পায়ার আউট না দিলেও, ডিআরএস নেয় শ্রীলঙ্কা। সেখানে দেখা যায়, বল হার্দিকের ব্যাটের কানায় লেগে উইকেটকিপারের হাতে যায়। ১০ ওভারে ৪০ রানে ৫ উইকেট নিলেন এই স্পিনার।  আসালাঙ্কাও ৪ উইকেট নেন। ভারতের ইনিংস শেষ হয় ২১৩ রানে।

জবাবে ব্যাট করতে নেমে ৭ রানেই প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। যশপ্রীত বুমরাহ পরপর দুটি উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কার বিপদ বাড়িয়ে দেন। সমরবিক্রম ও আসালাঙ্কা দারুণ জুটি গড়ে তোলেন। মনে হচ্ছিল তাঁরাই ম্যাচটা বের করে নিয়ে যাবেন। ৬২ বলে ৬৩ রানের জুটি গড়েন তাঁরা। তবে আঘাত হানেন কুলদীপ যাদব। ৩১ বলে ১৭ রান করে আউট হন তিনি। আসালাঙ্কার উইকেট নেন কুলদীপই। ৩৫ বলে ২২ রান করে আউট হন তিনি। শ্রীলঙ্কার হয়ে ৪২ রানে অপরাজিত ওয়েল্লালাগে। ৪১ রান করেন ধনঞ্জয় ডি সিলভা। পাকিস্তানের বিরুদ্ধে ৫ উইকেট নেওয়ার পরেও শ্রীলঙ্কার বিরুদ্ধেও ভালো ছন্দে ছিলেন বাঁ হাতি স্পিনার। চার উইকেট তুলে ভারতকে জয় এনে দেন তিনি। দুটি করে উইকেট নেন যশপ্রীত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজা। একটি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া, মহম্মদ সিরাজ।

আরও পড়ুন:হাঙ্গেরির বিশ্ব চ্যালেঞ্জ কাপে ব্রোঞ্জ পদক জয় প্রণতিকে শুভেচ্ছা মমতার

 

 

 

 

 

Previous articleবুধবার I.N.D.I.A জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠক, আলোচনায় কোন কোন বিষয়?
Next articleরেশন ডিলারদের কমিশন বাড়িয়ে ২০০ টাকা করা হোক, প্রধানমন্ত্রীকে চিঠি সৌগতর