ইডেনে বিশ্বকাপের টিকিট নিয়ে সমস্যা মেটাতে আসরে CAB : সূত্র

এবারের বিশ্বকাপে একটি সেমিফাইনাল ছাড়াও ৪টি গ্রুপ পর্বের ম‍্যাচ পেয়েছে ইডেন। যার মধ্যে রয়েছে বাংলাদেশ বনাম পাকিস্তান, পাকিস্তান বনাম এবং ইংল্যান্ড এবং ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মতো গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে।

আগামী অক্টোবরেই ভারতের মাটিতে বসতে চলেছে একদিনের ক্রিকেট বিশ্বকাপের আসর। ৫ অক্টোবর থেকে শুরু এই হাইভোল্টেজ ম‍্যাচ। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে টিকিট বিক্রি। অনলাইনে টিকিট বিক্রি শুরু হতেই মুহূর্তেই সব শেষ হয়ে যায়। এমনকী সেমিফাইনাল ম্যাচের টিকিটও সব শেষ হয়ে গিয়েছে। বিসিসিআই সূত্রে খবর, শুধুমাত্র অনলাইনেই টিকিট বিক্রি করা হবে। কোনও অফলাইনে টিকিট ছাড়া হবে না। ইডেনের ক্ষেত্রেও ঠিক একই নিয়ম জারি থাকছে।

এবারের বিশ্বকাপে একটি সেমিফাইনাল ছাড়াও ৪টি গ্রুপ পর্বের ম‍্যাচ পেয়েছে ইডেন। যার মধ্যে রয়েছে বাংলাদেশ বনাম পাকিস্তান, পাকিস্তান বনাম এবং ইংল্যান্ড এবং ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মতো গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। এই সব ম্যাচের অধিকাংশ টিকিটই বিক্রি হয়ে গিয়েছে। তবে অফলাইনে কোনও টিকিট বিক্রি করা হবে না। তবে আন্তর্জাতিক ম্যাচে ইডেনের টিকিট সিএবির সঙ্গে যুক্ত ক্লাবগুলিকে দেওয়া হয়। আর সূত্রের খবর, সেই নিয়ম মেনে এবারও বিশ্বকাপের টিকিট দেওয়া হবে। তবে কত টিকিট দেওয়া হবে তা যদিও এখনও ঠিক হয়নি। টিকিটের যা চাহিদা রয়েছে তাতে যে পরিমান টিকিট অন্যসব ম্যাচে দেওয়া হত, তার চেয়ে কম সংখ্যক টিকিট দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর, সমস্যা মেটাতে বিসিসিআই সচিব জয় শাহর সঙ্গে আহমেদাবাদে বৈঠক করেছেন সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। তবে তাতেও সমস্যা সমাধান হয়নি। আইসিসির পক্ষ থেকে ১০ টি স্টেডিয়ামের ৩০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রির জন্য বলা হয়েছিল। সেইমতো ভারতীয় ক্রিকেট বোর্ড সমস্ত বিশ্বকাপ আয়োজক রাজ্য সংস্থা গুলিকে নির্দেশ পাঠায়।

এই নিয়ে সিএবি-র এক প্রাক্তন কর্তা জানিয়েছেন যে, প্রতি ম্যাচে প্রায় ২০ হাজার টিকিট বণ্টন করে দেওয়া হয়। সিএবি-র সঙ্গে যুক্ত ক্লাবকে টিকিট দেওয়া হয়। এছাড়াও টিকিট দেওয়া হয় প্রাক্তন ক্রিকেটারদের। তবে তাঁদের মধ্যে অনেকে আবার এখন সিএবি-র সদস্য। এই টিকিট বণ্টন নিয়ে সিএবি-র কর্তাদের মধ্যে আলোচনা হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড চায় বেশির ভাগ টিকিট অনলাইনে ছাড়া হোক। কিন্তু সদস্যদের টিকিটও দিতে হবে। আর তা নিয়েই বিপাকে পড়েছে সিএবি।

আরও পড়ুন:বাংলাদেশের বিরুদ্ধে লজ্জার নজির রোহিতের, ছুঁয়ে ফেললেন বিরাটকে

 

 

 

 

 

 

Previous articleবেহালায় বাড়ি থেকে উদ্ধার নবতিপর বৃদ্ধার প.চনধরা দেহ, মৃ.ত্যু নিয়ে র.হস্য
Next articleগিরিরাজকে চিঠি ডেরেকের, ৩ অক্টোবর দেখা করতে চান মমতা-অভিষেক