দশম অবতার: চাউমিন- চিলি ফিশের কম্বো অনির্বাণ- প্রসেনজিতের, বিরিয়ানিতে মজলেন প্রবীর

শাশ্বত চট্টোপাধ্যায় থেকে শুরু করে ঋতব্রত, ঋদ্ধি,সস্ত্রীক কৌশিক সেন, জুন মালিয়া উপস্থিত ছিলেন। সেলেবরা উচ্ছ্বসিত, আপামর সিনেমাপ্রেমীদের মধ্যে সেই একইরকম উন্মাদনা দেখাও গেল। আজ থেকে ঠিক ২৪ দিন পরে মুক্তি পাবে এই সিনেমা।

৩ মিনিট ১৪ সেকেন্ডের ট্রেলার আর সেখানেই রহস্য থেকে মুখোশ, বন্দুকের গুলি থেকে খাঁড়া। শহর জুড়ে একই প্যাটার্নের খুনে কার্যত বিধ্বস্ত কলকাতা পুলিশ। তাহলে উপায়? অগত্যা ডাক পড়ল ডাকাবুকো অফিসার প্রবীর রায়চৌধুরীর ( প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত সেই আইকনিক চরিত্র) পর। একযুগের ব্যবধানে চলনে বলনে কোন পরিবর্তন হয়নি টলিউডের বুম্বা দার (Prosenjit CHatterjee)। বরং তিনি যে ‘বাবু’ নন ‘স্যার’ সেটাই আরও একবার স্পষ্ট করে দিলেন। প্রাককথনে অদ্ভুত ভাবে প্রবীর স্যারের ‘ডাল ভাতে’ অরুচি দেখা গেল। তাঁর সঙ্গী ইন্সপেক্টর পোদ্দারের (Anirban BHattacharya)মধ্যে আবার দেখা মিলল চিকেন চাউমিন- চিলি ফিশেই স্বচ্ছন্দ দ্বিতীয় পুরুষের ‘খোকা’র ছায়ার। কিন্তু সিরিয়াল কিলার কে ? কীই বা তাঁর মোটিভ? পুলিশকে সূত্র ধরিয়ে দিলেন জয়া এহসান (Jaya Ahsan)। পৃথিবীর জঞ্জাল সরাতে বিষ্ণুর ‘দশম অবতার’ (Dawshom Awbotaar)নাকি এই কাজ করছে। কিন্তু সত্যিই সেই ব্যক্তিই খুনি তো, নাকি… ট্রেলারে থেকে গেল রহস্য। ভিলেন নাকি বিশেষ কোনও ‘অবতার’ রূপে ধরা দিচ্ছেন যিশু সেনগুপ্ত (Jishu U Sengupta)তা নিয়ে রইল ধোঁয়াশা। পর্দা ফাঁস হবে দেবীপক্ষে।

শনিবার পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherjee) জন্মদিনে প্রকাশ্যে ‘ দশম অবতার’ (Dawshom Awbotaar) ছবির ট্রেলার। ক্রাইম থ্রিলার ঘরানার এই ছবির ট্রেলার যেমন চমক দিল, তেমনই উঁকি দিল নস্টালজিয়া। অনির্বাণ – জয়ার চুম্বন দৃশ্য মনে করালো পরমব্রত – রাইমা কেমিস্ট্রিকে। টানটান উত্তেজনার ঝলক মিলল। ঈশ্বরের নামে একটার পর একটা খুন, রুদ্ধশ্বাস ট্রেলারে উঠে এল গল্পের নানা ভাঁজ। পুরনো সমস্ত মশলাকে এক জায়গায় এনে জবরদস্ত এক রান্নার ইঙ্গিত দিলেন পরিচালক । সৃজিতের আগের কিছু ছবি দেখে নিরাশ তাঁর ফ্যানেরা। তাহলে এবছর পুজোর মরসুমে টলিউডে বক্স অফিসের আশা-আশঙ্কার দোলাচলের মধ্যেই কি এবার তাহলে রাজকীয় প্রত্যাবর্তন করবেন পরিচালক?

ট্রেলারের আনুষ্ঠানিক উদ্বোধন হল শনিবার আর সোশ্যাল মিডিয়ায় তা মুক্তি পেল আজ সকালে। ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে পুরো টিম উপস্থিত ছিল। কেক কেটে সৃজিতের জন্মদিন পালন করা হয়। পাশে রইলেন পরিচালক পত্নী। কিছুটা দূরে জয়া। বিষয়টা নজর এড়াল না চিত্রপ্রেমীদের। শাশ্বত চট্টোপাধ্যায় থেকে শুরু করে ঋতব্রত, ঋদ্ধি,সস্ত্রীক কৌশিক সেন, জুন মালিয়া উপস্থিত ছিলেন। সেলেবরা উচ্ছ্বসিত, আপামর সিনেমাপ্রেমীদের মধ্যে সেই একইরকম উন্মাদনা দেখাও গেল। আজ থেকে ঠিক ২৪ দিন পরে মুক্তি পাবে এই সিনেমা।

Previous articleচোখের সামনেই স্ত্রীকে ‘গণধ.র্ষণ’! যোগীরাজ্যে ম.র্মান্তিক পরিণতি দম্পতির
Next articleউদাহরণ মোদি: মমতার বিদেশ সফর নিয়ে শুভেন্দুর মন্তব্যের পাল্টা ধুয়ে দিলেন কুণাল