পুজোর মুখে বাড়ছে ডে*ঙ্গি উদ্বে.গ!ফের মৃ.ত্যু ২০ বছরের তরুণীর

ফের রাজ্যে ডেঙ্গিতে মৃত্যু হল ২০ বছরের তরুণীর। শনিবার গভীর রাতে দক্ষিণ দমদমের বাসিন্দা এই তরুণীর মৃত্যু হয়। জ্বর নিয়ে শনিবার রাতে ১০টার আশেপাশে আরজি কর হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাঁকে। কিন্তু হাসপাতালে আনার কিছু সময় পরই মৃত্যু হয় তাঁর। তরুণীর মৃত্যুর শংসাপত্রে ডেঙ্গির উল্লেখ রয়েছে।

আরও পড়ুনঃ বাংলাদেশে ডেঙ্গির ভয়াবহতা বাড়ছে , একদিনে আরও ১৭ জনের মৃ.ত্যু
মৃত তরুণীর নাম সমাপ্তি মল্লিক। তিনি দক্ষিণ দমদম পুরসভার মতিঝিল এলাকার এমএম ঘোষ রোডের বাসিন্দা ছিলেন। দক্ষিণ দমদম পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা তিনি।হাসপাতাল সূত্রে খবর, বেশ কয়েকদিন আগে জ্বরে আক্রান্ত হয়ে নাগেরবাজারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন সমাপ্তি। রক্ত পরীক্ষা করালে তাঁর ডেঙ্গি রিপোর্ট পজ়িটিভ আসে। শনিবার রাত্রিবেলা অবস্থার অবনতি হলে তাঁকে নিয়ে যাওয়া হয় আরজিকর হাসপাতালে। সেই গভীর রাতে মৃত্যু হয় তরুণীর।এই নিয়ে দক্ষিণ দমদমে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত।
গত কয়েক দিন ধরে নিম্নচাপের কারণে রাজ্য জুড়ে বৃষ্টির দাপট বেড়েছে। সেই সঙ্গে ডেঙ্গি বাড়ছে পাল্লা দিয়ে। কারণ, বর্ষায় রাস্তাঘাটের খানাখন্দে জল জমে থাকে। সেই জমা জলই ডেঙ্গিবাহী মশার আঁতুড়ঘর। বৃষ্টির কারণে ডেঙ্গি আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা করছে প্রশাসন।
যদিও ডেঙ্গি মোকাবিলায় ইতিমধ্যে জেলায় জেলায় বেশ কিছু এলাকাকে ‘ডেঙ্গি হটস্পট’ হিসাবে চিহ্নিত করা হয়েছে। শনিবার সব জেলা এবং পুলিশ প্রশাসনের সঙ্গে ডেঙ্গি নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী দু’সপ্তাহ সর্ব স্তরের প্রশাসনিক কর্তাদের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে নবান্ন। পুরসভা এবং পঞ্চায়েতগুলিকে ডেঙ্গি মোকাবিলার কাজে বাড়তি জোর দিতে বলা হয়েছে।

Previous articleমুষলধারায় বৃষ্টি, খারাপ রাস্তা! ঝাড়খণ্ডে দু.র্ঘটনার কবলে তৃণমূলের দিল্লিগামী বাস
Next articleএশিয়ান গেমসে ফের সোনা, পুরুষদের দলগত ট্র্যাপ ইভেন্টে সোনা জয় ভারতের