আগামিকাল বিশ্বকাপে নামছে ভারতীয় দল, অজিদের বিরুদ্ধে নামার আগে কী বললেন রোহিত?

এদিকে দলের বোলিং আক্রমণ নিয়ে রোহিতকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "আমাদের সুযোগ রয়েছে তিন স্পিনার খেলানোর। তার একমাত্র কারণ হার্দিক।

আগামিকাল বিশ্বকাপের অভিযান শুরু করতে চলেছে ভারতীয় দল। প্রথম ম‍্যাচে ভারতের সামনে টিম অস্ট্রেলিয়া। প্রথম ম‍্যাচেই আগেই ধাক্কা ভারতীয় শিবিরে। ডেঙ্গিতে আক্রান্ত শুভমন গিল। যদিও রোহিত সাংবাদিক সম্মেলনে এসে জানালেন, শুভমন এখনও বাদ যায়নি। তবে অজিদের বিরুদ্ধে ম‍্যাচে শুভমন আছেন কিনা তা নিয়ে কিছু বলেননি ভারত অধিনায়ক।

এদিন সাংবাদিক সম্মেলনে এসে রোহিত বলেন,” দলের মনোভাব বেশ ভালো। আমরা সঠিক প্রস্তুতির সঙ্গে এসেছি। এবং আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী। শুভমান গিল অসুস্থ। ১০০% ফিট নন তবে ও এখনও বাদ যায়নি। বিশ্বকাপে দল হিসাবে খেলতে চাই। আর দলে প্রত্যেকের সমান গুরুত্ব রয়েছে। সবার আলাদা আলাদা ভূমিকা রয়েছে। কাকে কী করতে হবে, তা বুঝিয়ে দেওয়া হয়েছে। সবাই নিজেদের দায়িত্ব নিয়ে ওয়াকিবহাল। সেই অনুযায়ী খেলবে ওরা।”

প্রথম ম‍্যাচে সামনে অস্ট্রেলিয়া। এই নিয়ে ভারত অধিনায়ক বলেন,”বিশ্বকাপে অস্ট্রেলিয়া কত বড় দল তা সবাই জানেন। আমরা আমাদের শক্তির উপর নজর দিচ্ছি। আমরা কীভাবে ব্যাট করব বা বল করব, প্রতিটি বিষয় গুরুত্বপূর্ণ হতে চলেছে। এটি সত্য যে অস্ট্রেলিয়া এখানে বহু ক্রিকেট ম্যাচ খেলেছে। তাঁরা যত বেশি সম্ভব ম্যাচ ভারতে খেলেছে। এখন প্রত্যেকটি দলই প্রতিটি জায়গায় অসংখ্য ম্যাচ খেলে তাই প্রত্যেকটি দলই পরিস্থিতি বোঝে।”

চলতি বিশ্বকাপে প্রথম একাদশে খুব একটি পরিবর্তন হবে না বলে জানান রোহিত। ভারত অধিনায়কের মতে বেশি বদল দলের ভারসাম্য নষ্ট করে। এই নিয়ে রোহিত বলেন,”আমরা দলে খুব একটা বেশি বদল করব না। দলের আট থেকে ন’জন ক্রিকেটার একই থাকবে। প্রতিপক্ষ ও মাঠ দেখে বাকি দু-তিন জনকে বদল করা হবে। আমি চাই না, দলে বেশি বদল করে ভারসাম্য নষ্ট হোক। ক্রিকেটারদের ভরসা দিতে চাই। যত খেলবে তত আত্মবিশ্বাস বাড়বে ওদের।”

এদিকে দলের বোলিং আক্রমণ নিয়ে রোহিতকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমাদের সুযোগ রয়েছে তিন স্পিনার খেলানোর। তার একমাত্র কারণ হার্দিক। ও থাকায় একজন জোরে বোলার কম খেলাতে হচ্ছে। ও একজন পেসারের কাজ করে দিচ্ছে। যথেষ্ট গতিতে বল করছে। নতুন বল, পুরনো বল দু’ক্ষেত্রেই হার্দিক গুরুত্বপূর্ণ। ও থাকায় চেন্নাইয়ে তিন স্পিনার খেলাতে পারি।”

এদিক অনুশীলনের সময়ই চোট পান ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। এমনটাই সূত্রের খবর। যদিও অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতে সমস্যা হওয়ার কথা নয় হার্দিকের। নেটে ব্যাট করার সময় আঙুলে চোট পেয়েছেন ভারতীয় দলের সহ-অধিনায়ক।

আরও পড়ুন:আফগানিস্তানকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ

Previous articleবাংলার পাশাপাশি এবার প্রবাসের পুজোকেও ‘বিশ্ববাংলা শারদ সম্মান’, ২৬ তারিখ জেলায় কার্নিভাল: ইন্দ্রনীল
Next articleঅ্যাডামাসে স্বাস্থ্য সম্পর্কিত উদ্ভাবনী আলোচনা বিজ্ঞানীদের