পুর নিয়োগ মামলার তদন্তে বিজেপি বিধায়কের বাড়িতে CBI হা.না, উলুবেড়িয়া-রানাঘাটেও তল্লাশি

পুর নিয়োগ মামলায় এবার দুর্নীতির অভিযোগ উঠল খোদ বিজেপি বিধায়কের (BJP MLA) বিরুদ্ধে। রবিবারের পর সোমবার সকালেও রাজ্যের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা (CBI)। এবার দুর্নীতির অভিযোগ পেয়েই সোমবার সকালে রানাঘাট উত্তর পশ্চিমের বিজেপি বিধায়ক পার্থসারথী চট্টোপাধ্যায়ের (Parthasarathi Chatterjee) বাড়ি ও অফিসে হানা সিবিআই আধিকারিকদের। কেন্দ্রীয় বাহিনী দিয়ে বিজেপি নেতার বাড়ি ঘিরে শুরু হয়েছে তল্লাশি। ইতিমধ্যে বিজেপি বিধায়কে একাধিক গুরুত্বপূর্ণ নথি দেখাতে বলা হয়েছে বলে সূত্রের খবর। পাশাপাশি তাঁর ফোনও চেক করা হচ্ছে বলে জানা গিয়েছে। তবে ওই নেতাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কিনা তা এখনও জানা যায়নি।

তবে শুধু রানাঘাটই নয়, ডায়মন্ডহারবার ও উলুবেড়িয়া সহ মোট ৬ জায়গায় এদিন হানা দিয়েছে সিবিআই। ডায়মন্ডহারবারের ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মীরা হালদারের বাড়িতে তল্লাশি চালাচ্ছেন আধিকারিকরা। তল্লাশি চলছে উলুবেড়িয়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যানের বাড়িতেও। উল্লেখ্য, স্কুলে নিয়োগ মামলার তদন্তে নেমে প্রোমোটার অয়ন শীলের নাম পায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই অয়ন শীলের সূত্র ধরেই সামনে আসে রাজ্য জুড়ে একাধিক পুরসভায় নিয়োগে গরমিলের অভিযোগ। সিবিআই-ইডি যৌথভাবে এই ঘটনায় তদন্তে নামে। গত কয়েক মাসে একাধিক পুলওভার নেতা-কর্মীদের বাড়িতে তল্লাশি চালানো হয়েছিল। পার্থসারথি চট্টোপাধ্যায়ই গেরুয়া শিবিরের প্রথম নেতা, যাঁর নাম জড়ালো এই কাণ্ডে।

পার্থসারথী চট্টোপাধ্যায় এই মুহূর্তে তিনি বিজেপির বিধায়ক হলেও, তার আগে তিনি রানাঘাট পুরসভার চেয়ারম্যান ছিলেন। ২০২১ সালে তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন। একুশের নির্বাচনে বিজেপির টিকিটে লড়ে তিনি জয়ী হন। কিন্তু রানাঘাট পুরসভায় তাঁর সময়েই নিয়োগে বিস্তর দুর্নীতির অভিযোগ ওঠে। সেই কারণেই তাঁর কার্যালয়ে তল্লাশি চালাচ্ছেন আধিকারিকরা। পাশাপাশি ডায়মন্ডহারবার পুরসভার দু’বারের চেয়ারম্যান, বর্তমান কাউন্সিলর মীরা হালদারের বাড়িতেও তল্লাশি চলছে। মূলত ১৬ জনের নিয়োগ সংক্রান্ত বিষয়ে প্রশ্ন ওঠে। সে বিষয়েই এই তল্লাশি, পাশাপাশি কাউন্সিলরের সঙ্গেও কথা বলছেন আধিকারিকরা। সেভাবে নিয়োগের ক্ষেত্রে বিজ্ঞাপন ছাপানো হয়েছিল, এই মামলার মূল চক্রী অয়ন শীলের সংস্থা থেকে নিয়োগের প্রশ্ন কার হাত দিয়ে এসেছিল, এগুলিই জানতে চাইছেন তদন্তকারীরা। পাশাপাশি উলুবেড়িয়ার প্রাক্তন চেয়ারম্যান অর্জুন সরকারের বাড়িতেও তল্লাশি চালাচ্ছেন আধিকারিকরা। ২০১৮-২০২১ সাল পর্যন্ত অর্জুন উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান ছিলেন।

 

 

 

Previous articleহলদিয়ার অনসূয়া আবাসনে বহিরাগতদের হা.মলা, আ.ক্রান্ত দুই
Next articleমন্ত্রী উদয়ন গুহের পুত্রবধূর ফোন নম্বর ভাইরাল করল শুভেন্দু, থানায় অভিযোগ