বিজেপি শাসিত হরিয়ানায় ছাত্রীদের যৌ.ন হে.নস্থা! স্কুলের প্রিন্সিপালের বিরুদ্ধে দায়ের অ.ভিযোগ

অভিযোগ, গত ১৪ সেপ্টেম্বর পুরো বিষয়টি পুলিশকে জানানো হয়েছিল। কিন্তু, ৩০ অক্টোবর এই বিষয়ে মামলা রুজু করে পুলিশ। এরপরেই অভিযুক্ত প্রিন্সিপাল পলাতক।

ফের খবরের শিরোনামে উঠে এল ডবল ইঞ্জিন রাজ্য হরিয়ানা (Hariyana)। ৫০ জনেরও বেশি ছাত্রীর যৌন হেনস্থার অভিযোগ উঠল খোদ প্রিন্সিপালের (Principal) বিরুদ্ধে। হরিয়ানার জিন্দ জেলার এক সরকারি স্কুলের ঘটনা। অভিযোগ, দীর্ঘদিন ধরেই ছাত্রীদের যৌন হেনস্থা করেছেন ওই প্রিন্সিপাল। পরে বিষয়টি চরমে পৌঁছতেই হরিয়ানার মহিলা কমিশনের কাছে অভিযোগ জানায় প্রায় ৬০ ছাত্রী। তাঁদের সেই অভিযোগের ভিত্তিতেই পুলিশের কাছে এফআইআর (FIR) দায়ের করেছে কমিশন। কিন্তু ছাত্রীদের অভিযোগ, হরিয়ানা পুলিশ এই ঘটনার তদন্তে ঢিলেমি করেছে। আর সেকারণেই এখনও পলাতক অভিযুক্ত।

অভিযোগ, গত ১৪ সেপ্টেম্বর পুরো বিষয়টি পুলিশকে জানানো হয়েছিল। কিন্তু, ৩০ অক্টোবর এই বিষয়ে মামলা রুজু করে পুলিশ। এরপরেই অভিযুক্ত প্রিন্সিপাল পলাতক। তবে ইতিমধ্যে, ওই শিক্ষককে বরখাস্ত করেছে মনোহর লাল খট্টরের শিক্ষা দফতর। পুলিশ সূত্রে খবর, ওই অধ্যক্ষের বয়স ৫৫ বছর। ছাত্রীদের অভিযোগ, স্কুল শেষ হয়ে যাওয়ার পরেও অভিযুক্ত প্রিন্সিপাল ছাত্রীদের ফোন করে অশ্লীল কথা বলার পাশাপাশি হোয়াটসঅ্যাপে চ্যাট করতো। এর জন্য অধ্যক্ষের কাছে তিনটি ফোন ছিল, যা তার পরিবারের কারও জানা ছিল না। অভিযোগ, অধ্যক্ষ নিজের অফিসে ডেকে ছাত্রীদের যৌন হেনস্থা করত। এদিকে গত ১৩ সেপ্টেম্বর অধ্যক্ষের বিরুদ্ধে রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন রেণু ভাটিয়ার কাছে অভিযোগ জানায় স্কুলের ছাত্রীরা। এরপর তিনি বিষয়টি পুলিশের সামনে তুলে ধরেন। তবে এরপরই পুলিশের ভূমিকায় বেজায় ক্ষুব্ধ রাজ্য মহিলা কমিশন। পরে রাজ্য মহিলা কমিশনের চাপে পড়েই ৩০ অক্টোবর মামলা রুজু করতে বাধ্য হয় পুলিশ। তবে পুলিশের তরফে জানানো হয়েছে, ওই অভিযুক্তকে গ্রেফতার করতে দল গঠন করা হলেও তিনি এখনও পলাতক।

অভিযুক্ত স্কুল প্রিন্সিপালের বিরুদ্ধে আরও অভিযোগ, শুধু এই স্কুলেই নয় এর আগে তিনি যে স্কুলে ছিলেন সেখানেও ছাত্রীদের যৌন হেনস্থা করতেন তিনি। এতকিছু সত্ত্বেও শিক্ষা দফতরের তরফে ওই শিক্ষকের বিরুদ্ধে কেন কোনও ব্যবস্থা নেওয়া হয়নি তা নিয়ে উঠেছে প্রশ্ন। তবে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পুলিশ ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা সহ পকসো আইনে মামলা নথিভুক্ত করেছে।

Previous article‘আনন্দ আশ্রম’: মানকুন্ডু মা.নসিক হাসপাতালের নবনির্মিত ভবনের উদ্বোধন করে নামকরণ ইন্দ্রনীলের
Next articleসক্রিয় হচ্ছে ভূক.ম্পন বলয়, যেকোনও মুহূর্তে কেঁ.পে উঠতে পারে হিমালয়!