রাজ্যপাল নিযুক্ত উপাচার্যদের ”অ.নুপ্রবেশকারী” বলে তো.প শিক্ষামন্ত্রীর

রাজ্যপাল তথা আচার্য নিযুক্ত উপাচার্যরা সকলে অনুপ্রবেশকারী। কারণ, সুপ্রিম কোর্টই জানিয়ে দিয়েছে, রাজ্যপাল যে প্রক্রিয়ায় অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগ করেছেন, তা বেআইনি।

ফের রাজ্যপাল (Governor)। নিযুক্ত উপাচার্যদের একহাত নিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। শনিবার সাংবাদিক বৈঠক থেকে তিনি রাজ্যপাল নিযুক্ত উপাচার্যদের কটাক্ষ করে “অনুপ্রবেশকারী” সম্মোধন করলেন। এদিন শিক্ষামন্ত্রী সংশ্লিষ্ট উপাচার্যদের বৈধতা নিয়ে প্রশ্ন তুলে বলেন, “রাজ্যপাল তথা আচার্য নিযুক্ত উপাচার্যরা সকলে অনুপ্রবেশকারী। কারণ, সুপ্রিম কোর্টই (Supreme Court of India) জানিয়ে দিয়েছে, রাজ্যপাল যে প্রক্রিয়ায় অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগ করেছেন, তা বেআইনি।”

শিক্ষামন্ত্রীর আরও সংযোজন, “আমাদের এখানে শিক্ষা সম্মেলন করেছে সিআইএ। আমাদের দফতরের সঙ্গে সমন্বয় ছিল। বৈধ অনুমোদনক্রমে যাঁরা পদাধিকারী রয়েছেন তাঁদেরই তো ডাকব। আমার মনে হয় না, অনুপ্রবেশকারীদের এখানে ডাকার প্রয়োজনীয়তা আছে।”

উল্লেখ্য, রাজ্যে শিক্ষা সম্মেলনে সরকারি বিশ্ববিদ্যালয়ের কোনও উপাচার্য উপস্থিত ছিলেন না। যা নজিরবিহীন। তাঁদের অনেকেই এবার শিক্ষা সম্মেলনে আমন্ত্রণ পাননি বলেই জানা গিয়েছে। যা নিয়ে শনিবার শিক্ষামন্ত্রীর দাবি, যাঁরা বৈধ উপাচার্য নন, তাঁরা আমন্ত্রণ পাননি। তাঁরা ‘অনুপ্রবেশকারী’!

Previous articleমুখ্যমন্ত্রীর পায়ের চিকিৎসা করেছিলেন কোন কোন ডাক্তার? জানতে চেয়ে আরটিআই
Next articleমনোনয়ন জমা দিয়েও দলে কো.ণঠাসা বসুন্ধরার মুখে ‘রাজনৈতিক সন্ন্যাস’!