প্রকাশ্যে KIFF-এর অতিথি তালিকা, ঝলমলে উপস্থিতি বলিউডের

অন্যান্য বছরের মতো এইবার চলচ্চিত্র উৎসবে থাকতে পারছেন না অমিতাভ-শাহরুখ (Amitabh Bachchan-Shahrukh Khan)। কিন্তু তাই বলে কলকাতা আর মুম্বইয়ের তারকা সমাবেশের মেলবন্ধনে কোনও খা*মতি থাকবে না।

সিনে উৎসবের (Kolkata International Film Festival) আর বাকি মাত্র ১২ দিন। ইতিমধ্যেই সেজে উঠছে কলকাতার নন্দন (Nandan)চত্বর। ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (29th KIFF)এই বছর বিশেষ অতিথি হয়ে আসছেন বলিউডের ভাইজান সলমন খান (Salman Khan)। অন্যান্য বছরের মতো এইবার চলচ্চিত্র উৎসবে থাকতে পারছেন না অমিতাভ-শাহরুখ (Amitabh Bachchan-Shahrukh Khan)। কিন্তু তাই বলে কলকাতা আর মুম্বইয়ের তারকা সমাবেশের মেলবন্ধনে কোনও খামতি থাকবে না। প্রকাশ্যে এল KIFF-এর অতিথি তালিকা।

সলমনের সঙ্গে এবারে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন কমল হাসান, সোনাক্ষী সিন্‌হা, অনিল কাপুর সহ বি টাউনের একঝাঁক সেলেব। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamta Banerje)এবার মুম্বইয়ে গিয়ে অমিতাভকে আমন্ত্রণ জানিয়েছিলেন। সাদরে আমন্ত্রণ গ্রহণ করেন বিগ বি। যদিও শারীরিক অসুস্থতার কারণেই নাকি এ বার আসতে পারছেন না তিনি। অন্যদিকে নিজের আগামী সিনেমা এবং মেয়ের বলিউড অভিষেক নিয়ে ব্যস্ত কিং খান। তাই এবারে পাঠান-টাইগার যুগলবন্দি দেখা যাবে না কলকাতার মঞ্চে। যদিও প্রত্যেক বছরের মতো এবারেও গোটা টলিউড থাকবে। উৎসব কমিটির বিশেষ দায়িত্বে রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। মঞ্চে সৌরভ গঙ্গোপাধ্যায় থাকবেন বলে খবর। সুধীর মিশ্র, অনুরাগ বসু, মনোজ বাজপেয়ী এবং মণি রত্নমের মতো চলচ্চিত্র ব্যক্তিত্বদের আসার কথা রয়েছে। যদিও উদ্বোধনে কোন শিল্পী পারফর্ম করবেন সেটা পরিষ্কার নয়। আগামী ৫ তারিখ থেকে শুরু হচ্ছে KIFF,চলবে আগামী ১২ তারিখ পর্যন্ত। জানা গিয়েছে, এবছর উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে দেখানো হবে উত্তম কুমারের কোনও ক্লাসিক ছবি। উৎসবের অভ্যর্থনা কমিটির চেয়ারম্যান প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, ” শিল্পী ও সহকর্মীদের সহায়তায় আমি উৎসবে যতটা পারি অবদান রাখার চেষ্টা করব। আমি সবসময় KIFF-এর অংশ ছিলাম এবং স্বীকার করতেই হবে যে চেয়ারম্যান হিসেবে রাজ অসাধারণ কাজ করছেন। KIIF হল সিনেমার একটি উদযাপন এবং আমরা একটি টিম হিসেবে চেষ্টা করব যাতে আমাদের দর্শকরা ভালোভাবে ছবি উপভোগ করতে পারেন সেদিকে লক্ষ্য রাখার।”


Previous articleউপাচার্য বাছাইয়ের কমিটিতে ‘সঙ্ঘ ঘনিষ্ঠ’! ‘বিদ্যুৎ’ বিদায়েও বিশ্বভারতীতে আশঙ্কার মেঘ
Next articleNRS-এ ধু.ন্ধুমার! ইন্টার্ন ডাক্তারদের বে.ধড়ক মা.রধরের অভিযোগে গ্রে.ফতার ৩