আগামী বছর কোপা আমেরিকা কাপ, কোন কোন শহরে বসতে চলেছে ম‍্যাচের আসর, ফাইনালই বা হচ্ছে কোথায়?

জানা যাচ্ছে, আগামী বছর কোপায় ১৬টি দলের মধ্যে ম‍্যাচ হবে মোট ৩২টি। তার মধ্যে ১০টি দল দক্ষিণ আমেরিকার। বাকি ৬টি দল আমন্ত্রিত।

আগামী বছর বসতে চলেছে কোপা আমেরিকা কাপের আসর। সেই কোপা আমেরিকা কাপ কোন কোন শহরে আয়োজন করা হচ্ছে তা জানাল দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল।  আগামী বছর ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত হবে কোপা আমেরিকা। আমেরিকার ১৪টি শহরে খেলা হবে। প্রতিটি শহরে দুই থেকে তিনটি ম্যাচ রাখা হয়েছে। ফাইনাল ম‍্যাচ হতে চলেছে ফ্লোরিডার মায়ামির হার্ড রক স্টেডিয়ামে।

এই নিয়ে দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থার সভাপতি বলেন, “গোটা দক্ষিণ আমেরিকা জুড়ে ফুটবলের যে উন্মাদনা তা গোটা পৃথিবীতে ছরিয়ে পড়ছে। তাই সামনে বছর দক্ষিণ আমেরিকার বদলে আমেরিকা যুক্তরাষ্ট্রে খেলা হবে। আশা করছি সবাই আনন্দ করে খেলা দেখতে পারবেন।”

জানা যাচ্ছে, আগামী বছর কোপায় ১৬টি দলের মধ্যে ম‍্যাচ হবে মোট ৩২টি। তার মধ্যে ১০টি দল দক্ষিণ আমেরিকার। বাকি ৬টি দল আমন্ত্রিত। ২৫ দিনেই গোটা প্রতিযোগিতা শেষ হয়ে যাবে। প্রতিযোগিতার প্রথম খেলা হবে জর্জিয়ার আটলান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে।

এদিন ১৪টি শহরের নাম ঘোষণা করেছে কনমেবল। সেই শহরগুলি হল, লাস ভেগাস, আর্লিংটন, শার্লট, কানসাস সিটি (কানসাস), অরল্যান্ডো, কানসাস সিটি (মিসৌরি), মায়ামি, সান্টা ক্লারা, আটলান্টা, ইস্ট রুদারফোর্ড, হিউস্টন, অস্টিন, ইঙ্গলউড (ক্যালিফোর্নিয়া) ও গ্লেনডালে।

আরও পড়ুন:কবে মাঠে ফিরবেন হার্দিক? এল বড় আপডেট

Previous articleKIFF 2023: স্বাগত সলমন, কলকাতার ‘swag’ দেখে মুগ্ধ ভাইজান!
Next articleবিচারপতি সিনহা ও তাঁর স্বামীর বিরুদ্ধে এফ.আইআর বা.তিলের আবেদন খারিজ করলেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ