বাংলার মুখ্যমন্ত্রীকে গিরিরাজের অপ.মান, সংসদের সামনে ধ.র্নায় তৃণমূলের মহিলা সাংসদরা!

KIFF এর মঞ্চে উপস্থিত অতিথিদের সম্মান জানাতে মুখ্যমন্ত্রী যে পদক্ষেপ করেছেন তাকে কটা.ক্ষ করে বিজেপি নিম্ন রুচির পরিচয় দিয়েছে।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (KIFF) উদ্বোধনী অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়ের বন্ধুত্বপূর্ণ মনোভাবকে কটাক্ষ করে পুরো নারী জাতিকে অসম্মান করার অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং- এর বিরুদ্ধে। এরই প্রতিবাদে সরব তৃণমূল কংগ্রেস। বলিউড সুপারস্টার সলমন খানের অনুরোধে উৎসবের থিম সং-এর সঙ্গে তাল মিলিয়ে বাংলার সিনে প্রেমী মানুষকে বিনোদনের উন্মাদনায় সামিল হওয়ার আহ্বান জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অথচ তাঁর এই সদর্থক মানসিকতাকে অসম্মান, অপমান করেছেন বিজেপির (BJP )মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য গিরিরাজ সিং (Giriraj Singh)। বাংলার মুখ্যমন্ত্রী ‘ঠুমকা’ নেচেছেন বলে তিনি যে নিম্ন রুচির পরিচয় দিয়েছিলেন, গিরিরাজের সেই কটাক্ষের জবাবে মানহানি-মামলার হুঁশিয়ারি তৃণমূলের। চাপ বাড়াতে আজ সংসদে গান্ধী মূর্তির সামনে ধর্না কর্মসূচি পালন তৃণমূলের মহিলা সাংসদদের।

বুধবার কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং বলেন, “আজকাল মমতা বন্দ্যোপাধ্যায় মনে হয় অন্য গ্রহে বাস করছেন। গোটা বাংলা দুর্নীতিতে ডুবে। গরিবের অধিকার ছিনিয়ে নিয়ে দুর্নীতি হচ্ছে। আর উনি ফিল্ম ফেস্টিভালে সলমন খানের সঙ্গে ‘ঠুমকা’ করছেন।’ এরপরই প্রতিবাদে গর্জে ওঠেন তৃণমূল কংগ্রেসের(TMC )সাংসদ , বিধায়ক থেকে শুরু করে মন্ত্রীরাও। সংসদেই এর প্রতিবাদ করেন তৃণমূল সাংসদ শান্তনু সেন।তৃণমূলের তরফে অভিযোগ করা হয়েছে যে, কেন্দ্রীয় মন্ত্রী এই ধরনের মন্তব্য করে শুধুমাত্র মুখ্যমন্ত্রীকেই নয়, গোটা নারী সমাজকে অপমান করেছেন। নিজের এক্স হ্যান্ডেলে মহুয়া মৈত্র (Mahua Moitra) লেখেন,“ভারতে একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী সম্পর্কে আপনার লজ্জাজনক অশোভন মন্তব্য আপনার অসুস্থ বিকৃত মানসিকতার পরিচয় দেয়।” আজ কৃষ্ণনগরের সাংসদের নেতৃত্বেই সকাল সাড়ে দশটা নাগাদ প্ল্যাকার্ড হাতে মালা রায়, অপরূপা পোদ্দার, শতাব্দী রায়, মৌসম নূর ধর্না কর্মসূচি করেন। অবিলম্বে কেন্দ্রীয় মন্ত্রীকে ক্ষমা চাইতে হবে এবং তাঁকে মন্ত্রিসভা থেকে বহিষ্কার করতে হবে এই দাবি তোলেন তাঁরা।

সাংসদ মালা রায় (Mala Roy) বলেন, KIFF এর মঞ্চে উপস্থিত অতিথিদের সম্মান জানাতে মুখ্যমন্ত্রী যে পদক্ষেপ করেছেন তাকে কটাক্ষ করে বিজেপি নিম্ন রুচির পরিচয় দিয়েছে। এটা শুধুমাত্র ভারতের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর অপমান নয়, এটা বাংলার সব মহিলাদের অপমান। এটাই বিজেপির কালচার। তিনি বিধানসভার প্রসঙ্গ টেনে বলেন একইভাবে রাজ্যের অধিবেশন চলাকালীন যেকোনও প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসকে যেভাবে অপমান করতে দেখা যায় বিজেপি বিধায়কদের দিল্লিতেও সেই একই ঘটনা। এটা লজ্জার।

মহুয়া মৈত্র এদিন বলেন, বিজেপি কোনদিনই বাংলায় শাসন করতে পারবে না। আর বাংলার মুখ্যমন্ত্রী খুব ভাল করে জানেন কীভাবে সংস্কৃতিকে সম্মান করতে হয়। কিন্তু বিজেপি মন্ত্রী যেভাবে নারীদের অসম্মান করেছেন তাতে তাঁর অবিলম্বে মন্ত্রিসভা থেকে বরখাস্ত হওয়া উচিত। আজ তৃণমূলের গোয়া ইউনিটও সকাল সাড়ে ১১টায় গিরিরাজ সিংয়ের বিতর্কিত মন্তব্য নিয়ে সাংবাদিক বৈঠক করে। দুপুর ৩টের সময় কলকাতার হাজরা মোড়ে মহিলা তৃণমূল কংগ্রেসের কর্মীরা চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে বিক্ষোভ দেখাবেন বলে জানা যাচ্ছে।

Previous articleঅসু.স্থ ইন্দিরা ভাদুড়ি, তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হল অমিতাভের শাশুড়িকে!
Next articleপ্রেমের প্রস্তাব নাকচ করতেই তরুণীকে খু.নের হু.মকি, প্রাণে মা.রার চেষ্টা বিজেপি নেতার