জয়ে ফিরল মোহনবাগান, নর্থইস্টকে হারালো ৩-১ গোলে

জুয়ান বেঞ্চে না থাকলেও তাঁর তৈরি রণকৌশল মেনেই দল নামিয়েছিলেন সহকারী কোচ ক্লিফোর্ড মিরান্ডা

জয়ে ফিরল মোহনবাগান সুপার জায়েন্ট। পিছিয়ে পড়েও নর্থইস্ট ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়ে দিল জুয়ান ফেরান্দোর দল। ওড়িশার বিরুদ্ধে পয়েন্ট হারানোর ম্যাচে লাল কার্ড দেখায় এদিন গুয়াহাটিতে অ্যাওয়ে ম্যাচে বেঞ্চে ছিলেন না কোচ জুয়ান ফেরান্দো। তবে স্প্যানিশ কোচ গুয়াহাটিতে থেকেই দলের জয় উপভোগ করলেন। সবুজ-মেরুনের তিন গোলদাতা দীপক টাংরি, জেসন কামিন্স ও অধিনায়ক শুভাশিস বোস। দু’টি গোলের পিছনে অবদান লিস্টন কোলাসোর। এদিনের জয়ে ৭ ম্যাচে ষষ্ঠ জয়ে ১৯ পয়েন্ট নিয়ে লিগে তিন নম্বরেই মোহনবাগান।

জুয়ান বেঞ্চে না থাকলেও তাঁর তৈরি রণকৌশল মেনেই দল নামিয়েছিলেন সহকারী কোচ ক্লিফোর্ড মিরান্ডা। কিয়ান নাসিরির সঙ্গে ওড়িশা ম্যাচে জোড়া গোল করা সাদিকুকে আপফ্রন্টে রেখেই দল সাজিয়েছিলেন ক্লিফোর্ড। সদ্য সুস্থ হয়ে ওঠা দিমিত্রি পেত্রাতোস, মনবীর সিং, হুগো বৌমোসকে বেঞ্চে রেখেই প্রথম একাদশ সাজান ক্লিফোর্ড। পরে দিমিত্রি, মনবীররা নামলেও গোলের ব্যবধান আর বাড়েনি বাগানের। শেষ ৪০ মিনিটের উপর দশজনে খেলে নর্থইস্ট। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেননি দিমিত্রিরা।

খেলা শুরুর ৪ মিনিটের মাথায় গোল করে এগিয়ে যায় নর্থইস্ট। বাঁ-দিক থেকে কোনসাম ফাল্গুনী সিং বল পেয়ে অসাধারণ দক্ষতায় মোহনবাগানের চার ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোল করেন। বক্সের বাইরে থেকে ডান পায়ে বাঁক খাওয়ানো শট ডান পোস্টের কোনাকুনি রাখেন মণিপুরী মিডফিল্ডার। মোহনবাগান গোলকিপার বিশাল নাগাল পাননি।

পিছিয়ে পড়ে গোল পরিশোধের চেষ্টায় মরিয়া হয় মোহনবাগান। ১৪ মিনিটে ম্যাচে টাংরির গোলে সমতা ফেরায় মোহনবাগান। ফ্রি-কিক থেকে লিস্টন কোলাসোর অনবদ্য ক্রস নর্থইস্ট গোলকিপার মিরশাদ পাঞ্চ করে ক্লিয়ার করলে তা টাংরির মুখে লেগে গোলে ঢুকে যায়। ২৮ মিনিটে ফের গোল করে এগিয়ে যায় কলকাতা জায়ান্টরা। বক্সের মধ্যে অনিরুদ্ধ থাপার ক্রস হেডে নামিয়ে দেন সাদিকু। ঠিক জায়গায় থাকা কামিন্স গোল করতে ভুল করেননি।

দ্বিতীয়ার্ধে কিয়ান ও কামিন্সকে তুলে মনবীর এবং বুমোসকে নামান ক্লিফোর্ড। আক্রমণে আরও ঝাঁজ বাড়ে মোহনবাগানের। তংডংবা সিং লাল কার্ড দেখায় নর্থইস্ট ততক্ষণে দশজন হয়ে যায়। কিন্তু সাদিকুরা সুযোগ নষ্ট করায় গোলের ব্যবধান বাড়ছিল না। ৭১ মিনিটে তৃতীয় গোল করে মোহনবাগান। লিস্টনের পাস থেকে অধিনায়ক শুভাশিস গোল করেন। পরিবর্ত হিসেবে নেমে দিমিত্রি, মনবীররা সহজ সুযোগ নষ্ট না করলে আরও বড় জয় পেতে পারত জুয়ানের দল।

আরও পড়ুন- হোয়াইট লাং ডি.জিজের থা.বা দিল্লিতে, দেশে বাড়ছে মা.রণ রোগ

Previous articleহোয়াইট লাং ডি.জিজের থা.বা দিল্লিতে, দেশে বাড়ছে মা.রণ রোগ
Next articleআনন্দপুর ধর্ষ.ণ-অপহ.রণ মামলার জট খুলতে এবার সিট গঠন কলকাতা পুলিশের