আজ প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম একদিনের ম‍্যাচে নামছে ভারত

কে এল রাহুল বিশ্বকাপের পর লম্বা বিশ্রামে ছিলেন। এখানে তাঁর হাতেই দলের দায়িত্ব। তিনি উইকেটের পিছনে দাঁড়ালে সঞ্জু স্যামসনের কোনও আশা নেই।

আজ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম একদিনের ম‍্যাচে নামতে চলেছে ভারতীয় দল। অধিনায়ক কে এল রাহুলের নেতৃত্বে শুরু করবে টিম ইন্ডিয়া। সূর্য কুমার যাদবের নেতৃত্বে তিন ম‍্যাচের টি-২০ সিরিজ ড্র করেছে ভারতীয় দল। তবে একদিনের সিরিজে জয় লক্ষ‍্য ভারতের।

টি-২০ সিরিজে খেললেও একদিনের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রবীন্দ্র জাদেজাকে। কিন্তু ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেল দলে যোগ দিয়েছেন। বিজয় হাজারে ট্রফিতে ধুন্ধুমার বল করে যুজবেন্দ্র চ‍্যাহালও এখন রাহুল দ্রাবিড়দের সংসারে। কিন্তু প্রথম একদিনের ম্যাচে কুলচা জুটিকে একসঙ্গে দেখা যাবে বলে মনে হয় না। চ‍্যাহালকে সম্ভবত বাইরে রেখে খেলতে নামবে ভারত।

তবে শুক্রবারই একদিনের দল একসঙ্গে হওয়ার পর জমিয়ে নেট সেশন করেছেন ভারতীয় ক্রিকেটাররা। বিসিসিআইও সেই ভিডিও পোস্ট করেছে। তাতে রাহুল, অক্ষর, অর্শদীপ ও চ‍্যাহালকে দেখা কাছে। এঁদের মধ্যে একমাত্র অর্শদীপ টি-২০ সিরিজে ছিলেন। বাকিরা পরে এলেন একদিনের সিরিজের জন্য।

কে এল রাহুল বিশ্বকাপের পর লম্বা বিশ্রামে ছিলেন। এখানে তাঁর হাতেই দলের দায়িত্ব। তিনি উইকেটের পিছনে দাঁড়ালে সঞ্জু স্যামসনের কোনও আশা নেই। জাদেজার সঙ্গে শুভমনও এই সিরিজে নেই। যশস্বীও তাই। ফলে দল বাছতে বসে সমস্যায় পড়তে হবে টিম ম্যানেজমেন্টকে। তিলক হয়তো তিনে আসবেন। চার ও পাঁচে আসতে পারেন শ্রেয়স ও রাহুল। পরিসংখ্যান বলছে এই মাঠে আগে ৫১টি একদিনের ম্যাচ হয়েছে। তাতে প্রথমে ব্যাট করা দলের গড় রান ২৪০। ওটা রবিবারের মাচে ২৮০-২৯০ হতে পারে। কিন্তু হাওয়া অফিস জানিয়েছে, ম্যাচের দিন সকালে ঝড়বৃষ্টি হতে পারে। পরে বৃষ্টি তেমন না হলেও আকাশ মেঘলা থাকবে। এরকম আবহাওয়া জোরে বোলারদের সুবিধা দেবে। কিন্তু দুটো দলই কার্যত সেকেন্ড টিম নিয়ে এই সিরিজে নামছে।

ভারতের মতোই একঝাঁক নতুন মুখ নিয়ে শনিবার মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা। ক্লাসেন, মিলার, ডুসেনরা যেমন আছেন, তেমনই আছেন লিজাড উইলিয়ামস, ওটিনেন বার্টম্যান, নন্দ্রে বার্গার, কাইল ভেরেনাইনের মতো নতুনরা। তবে রাবাডা ও এনগিডির অভাব টি-২০ সিরিজে পরিলক্ষিত হয়েছে। এঁদের কেউ এই সিরিজে নেই। ফলে ডুসেন ও ফেলুকায়োর উপর বাড়তি চাপ এসে পড়েছে। বল আগের ম্যাচে মতো ঘুরলে সামসি ও কেশব মহারাজ আছেন। আগের দিনের উইকেটে একটা গ্রিপ ছিল। স্পিনাররা টার্ন পেয়েছিলেন। এই ম্যাচে সেই উইকেটে খেলা হয় কি না সেটাই এখন দেখার।

আরও পড়ুন:Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleফের যোগীরাজ্যে বড়সড় দু.র্ঘটনা! বেপরোয়া ট্রাকের চাকায় পি.ষ্ট হয়ে মৃ.ত ৪, এলাকায় চা.ঞ্চল্য
Next articleপ্রকাশ রাজকে ক্লিনচিট ইডির! আর্থিক কে.লেঙ্কারি মামলায় বড় স্বস্তিতে দক্ষিণী অভিনেতা