সা.সপেন্ড জাতীয় কুস্তি সংস্থার সদ্য নবনির্বাচিত কমিটি, এবার রাস্তায় ফেলা আসা পদ্মশ্রী ফেরত পেতে চান বজরং

এই নিয়ে বজরং বলেন," আমরা কিছু করেছি বলেই সরকার আমাদের পুরস্কার দিয়েছে। আমরা দেশদ্রোহী নই। অবশ্যই পদক ফিরিয়ে নেব।

ফেলে আসা পদ্মশ্রী এবার ফেরত চান বজরং পুনিয়া। জাতীয় কুস্তি সংস্থার সদ্য নবনির্বাচিত কমিটিকে সাসপেন্ড করে দিয়েছে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। সেই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে এই কথা জানালেন বজরং। নতুন কুস্তি সভাপতি সঞ্জয় সিং হওয়ার পর, প্রতিবাদে নামে বজরং পুনিয়া-সাক্ষী মালিকরা। কারণ সঞ্জয় সিং যৌন হেনস্থায় অভিযুক্ত কুস্তিকর্তা ব্রিজভূষণ শরণ সিং-এর ঘনিষ্ঠ বলে পরিচিত। তাই সভাপতি পদে আসতেই প্রতিবাদে নামেন বজরং-সাক্ষীরা। সাক্ষী কুস্তি ছেড়ে দেওয়ার কথা বলেন। ওপর দিকে পদ্মশ্রী পুরস্কার ফেরত দেওয়ার কথা জানিয়ে প্রধানমন্ত্রীর বাড়ীর রাস্তায় পদ্মশ্রী রেখে আসেন বজরং। আর এবার তা ফেরত পেতে চান তিনি।

এই নিয়ে বজরং বলেন,” আমরা কিছু করেছি বলেই সরকার আমাদের পুরস্কার দিয়েছে। আমরা দেশদ্রোহী নই। অবশ্যই পদক ফিরিয়ে নেব। দেশের জন্য নিজেদের ঘাম, রক্ত দিয়েছি। এই দেশের সম্মান আমাদের কাছে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ।”

এদিকে জাতীয় কুস্তি সংস্থার সদ্য নবনির্বাচিত কমিটিকে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক সাসপেন্ড করে দেওয়া নিয়ে বজরং বলেন,” ক্রীড়া মন্ত্রক একেবারে ঠিক সিদ্ধান্তই নিয়েছে। আমরা অভিযোগ করেছিলোম যে নতুন কমিটির উপর রাজনৈতিক প্রভাব রয়েছে। ওরা বলে আমরা হরিয়ানা বনাম উত্তরপ্রদেশের বিভাজন করছি। সেটা সত্যি কথা নয়। আমরা দেশের হয়ে পদক জিতেছি। আমরা কমিটিতে রাজনীতি চাই না। আমরা মুখ খোলায় আমাদের ভয় দেখিয়েছে। ব্রিজভূষণ শরণ সিং কি সরকারের থেকেও বড়?”

এখানেই না থেমে বজরং বলেন,” আমাদের দাবি একই আছে। ভারতীয় কুস্তি সংস্থায় ব্রিজভূষণ ও তাঁর ঘনিষ্ঠদের ঢুকতে দেওয়া যাবে না। সব রাজ্যে ওর লোক আছে। ওরাই সব চালায়। এতে দেশের কুস্তির ক্ষতি হচ্ছে।”

আরও পড়ুন:ইতিহাস গড়ল ভারতীয় দল, টেস্টে অস্ট্রেলিয়াকে হারাল ৮ উইকেটে

 

 

Previous articleনির্বিঘ্নে শেষ ২০২৩ টেট, ‘আশাবাদী’ উৎসাহী পরীক্ষার্থীরা
Next articleবি.স্ফোরক মন্তব্য করে বি.তর্কে DMK সাংসদ! ‘দু.র্ভাগ্যজনক’ দাবি বিজেপির