দলের থেকে বড় কেউ নয়: উত্তর চব্বিশ পরগনায় কোর কমিটি গড়ে কড়া বার্তা তৃণমূল সুপ্রিমোর

পাখির চোখ লোকসভা নির্বাচন। তার আগে দলে কোনও রকম মনোমালিন্য বরদাস্ত করা হবে না। বৃহস্পতিবার, চাকলায় উত্তর চব্বিশ পরগনার কর্মিসভায় দাঁড়িয়ে কড়া বার্তা দিলেন তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। উত্তর ২৪ পরগনা ৫টি আসনে নজর রাখার নির্দেশ স্পষ্ট নির্দেশ দেন তৃণমূল (TMC) সুপ্রিমো। এই উদ্দেশ্যে তিনি নির্মল ঘোষকে মাথায় রেখে একটি কোর কমিটি গড়ে দেন।

লোকসভা নির্বাচনের আগে উত্তর চব্বিশ পরগনায় তৃণমূলের নেতাদের মধ্যে মতৈক্য গড়ার বিষয়ে জোর দেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর কথায়, দলের থেকে নিজেকে বড় ভাবলে হবে না। বলেন, “কোনও ঝগড়া বরদাস্ত করব না। বড় হয়েছি বলে কাউকে পাত্তা দেব না। হতে পারে না। আমি শুনছি কেউ কেউ অনেক বড় হয়ে গিয়েছেন। পার্টির কথা মনে রাখছেন না। তৃণমূলে থেকে নিজেকে নয়, মানুষের সেবা করতে হবে।” ব্যক্তিগত ঝগড়া করে যাঁরা বাড়িতে বসে আছেন, তাঁদেরকে ডেকে নিয়ে আসার নির্দেশ দেন মমতা। তাঁর কথায়, উত্তর ২৪ পরগনা জেলয় তৃণমূলের একটাই হৃদয়। তৃণমূল সভানেত্রী কড়া বার্তা দেন, “দলের মধ্যে কোনও ঝগড়া বরদাস্ত করা হবে না। তৃণমূলের কাজ নিজেকে সেবা করা নয়, মানুষের সেবা করা।“

দলের সাংসদ, মন্ত্রী, নেতাদের ৩৬৫দিন মানুষের পাশে থাকার নির্দেশ দেন মমতা। বলেন, “মন্ত্রীরা জেলায় বেশি করে ঘুরুন। মানুষের সমস্যার দিকে নজর দিন। দরকার হলে চায়ের দোকানে বসুন।”

আরও পড়ুন: ইডির চার্জশিটে নাম প্রিয়াঙ্কার! লোকসভা নির্বাচনের আগে চ.রম অ.স্বস্তিতে হাত শিবির

দলে পুরনো ও নতুন কর্মীদের একসাথে কাজ করার নির্দেশ দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। বর্ষীয়ান নেতাদের সম্মান জানাতে হবে। বলেন, “পুরনো কোনও কর্মী অভিমান করে থাকলে, তাঁদের বাড়ি থেকে ডেকে আনুন।”

লোকসভা ভোটকে সামনে রেখে উত্তর চব্বিশ পরগনার জন্য এই কোর কমিটিও গঠন করেন মমতা। জানান লোকসভা নির্বাচনের কারণে সাংসদদের কমিটিতে রাখা হচ্ছে না।
কমিটি রয়েছেন,
নির্মল ঘোষ, চেয়ারম্যান
তাপস রায়
শোভনদেব চট্টোপাধ্যায়
সুজিত বসু
ব্রাত্য বসু
চন্দ্রিমা ভট্টাচার্য
রথীন ঘোষ
নারায়ণ গোস্বামী
বিশ্বজিৎ দাস
মমতা ঠাকুর
সুকুমার মাহাত
রফিকুল ইসলাম মণ্ডল
হাজি নুরুল ইসলাম
বীণা মণ্ডল
তাপস দাসগুপ্ত
গোপাল শেঠ
সুরজিৎ বিশ্বাস
এটিএম আবদুল্লা
রফিকর রহমান

প্রতি ১৫ দিন অন্তর কোর কমিটি রিপোর্ট দেবে।

Previous articleহাফিজ সইদকে ভারতের হাতে তুলে দেওয়া হোক, পাকিস্তানকে চিঠি ভারতের
Next articleআমেরিকায় ভ.য়াবহ পথ দুর্ঘ.টনা! ট্রাকের ধা.ক্কায় মৃ.ত্যু একই পরিবারের ৬ প্রবাসী ভারতীয়র