নতুন বছরের পয়লাতেই ভিড়ের রেকর্ড ইকোপার্কের!

বাহারি ফুলের বাগান, সপ্তম আশ্চর্য, বোটিং থেকে টয় ট্রেন কিংবা সাইকেল সবকিছু নিয়ে বাচ্চা থেকে বুড়ো সকলের আকর্ষণের কেন্দ্রবিন্দু এই বিনোদন পার্ক।

২০২৪ এর প্রথম দিনেই রেকর্ডের খাতায় নিজের নাম তুলে ফেলল মহানগর (City of Joy) । উৎসবের মরশুমের উন্মাদনার চূড়ান্ত পর্যায়ের সূচনা হয়েছিল ২৫ ডিসেম্বর থেকেই। বর্ষশেষে আনন্দের পারদ ছিল উর্ধ্বমুখী। তবে নতুন বছরের প্রথম দিনে সব রেকর্ড ছাপিয়ে পুরোপুরি ফেস্টিভ মুডে শহর কলকাতা (Kolkata)। শহরের সব দর্শনীয় স্থানে গত এক সপ্তাহ ধরে জনস্রোত বয়ে গেছে। তবে সবাইকে ছাপিয়ে পয়লা জানুয়ারি ভিড়ের নিরিখে শীর্ষে চলে গেল ইকোপার্ক (Eco Park)।

শীতের আমেজ গায়ে মেখে সোমবারের সকাল থেকেই ভিড় ছিল বিভিন্ন মন্দির চত্বরে। অনেকেই অফিসে ছুটি পাননি কিন্তু যাঁরা পেয়েছেন তাঁরা বাড়িতে থেকে সময় নষ্ট করার মত মুডে ছিলেন না। তাই গতকাল সকাল থেকেই ট্রেন বাস সর্বত্রই উপচে পড়া ভিড়। বিভিন্ন বিনোদন পার্কগুলিতে থিক থিক করছে মানুষের লম্বা লাইন। আলিপুর মিউজিয়ামে (Alipore Museum) এদিন গিয়েছেন ৭ হাজার ৮৪১ জন। এয়ারক্রাফ্ট মিউজিয়ামে পর্যটকের সংখ্যা ২ হাজার ৬৪৭। মাদার ওয়াক্স মিউজিয়ামে (MWM) ভিড়টা হাজারের কাছাকাছি। তবে সব থেকে শীর্ষে ইকোপার্ক।বাহারি ফুলের বাগান, সপ্তম আশ্চর্য, বোটিং থেকে টয় ট্রেন কিংবা সাইকেল সবকিছু নিয়ে বাচ্চা থেকে বুড়ো সকলের আকর্ষণের কেন্দ্রবিন্দু এই বিনোদন পার্ক। ক্রিসমাস উপলক্ষ্যে ইকোপার্কে (Eco Park) গিয়েছিলেন ৫৭ হাজারের বেশি। তবে ১ জানুয়ারি তা ৯১ হাজার পার করল। আনন্দ আর উন্মাদনাকে সঙ্গে নিয়েই নতুন বছর শুরু করল তিলোত্তমা।

Previous articleToday’s market price: আজকের বাজারদর
Next articleএকদিনে ১৫৫ বার কম্পন! ধ্বংসস্তূপের চেহারা নিল জাপানের একাংশ