মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী এবং উপ-মুখ্যমন্ত্রীর বাড়িতে খাওয়া খরচ সাড়ে ৬কোটি টাকা!

মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের সরকারি বাসভবন ‘বর্ষা’ এবং উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের ‘সাগরে’ বছরে প্রায় ৫ কোটি টাকা খরচ করে খাবার ও পানীয় সরবরাহ করার জন্য ক্যাটারার নিয়োগ করেছিল ।এর দশ মাস পরে, এখন বার্ষিক ১.৫ কোটি টাকায় একজনকে নিয়োগ করা হয়েছে উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ারের বাসভবনে।

ফড়নবিশের বাসভবনেও ক্যাটারিং খরচ প্রায় ১.৫ কোটি টাকা এবং শিন্ডের বাড়িতে ৩.৫কোটি টাকা।
রাজ্য সরকার ২০২৫ সালের এপ্রিল পর্যন্ত পাওয়ারের সরকারি বাসভবন ‘দেবগিরি’র জন্য ছত্রধারী ক্যাটারার্স নিয়োগ করেছে৷
এখন, তিনটি বাসভবন – বর্ষা, সাগর এবং দেবগিরি -তে খাওয়ার মোট খরচ প্রতি বছর প্রায় ৬.৫কোটি টাকা হতে পারে৷
২০২৩ সালের এপ্রিলে, অজিত পাওয়ার অভিযোগ করেছিলেন যে বর্ষায় খাদ্য ও পানীয়ের বিল মাত্র চার মাসে ২.৬৮ কোটি টাকা ছুঁয়েছে।
গত বছর, রাজ্যের সাধারণ উপ-মুখ্যমন্ত্রী প্রশাসন বিভাগ একটি সরকারি রেজোলিউশন (GR) জারি করেছে যাতে শিন্দে এবং ফড়নবিশের বাসভবনে খাবার ও পানীয় সরবরাহ করার জন্য দুটি ক্যাটারার-ছাত্রধারী ক্যাটারার্স এবং শ্রী সুখ সাগর হসপিটালিটি- নিয়োগ করা হয়েছিল।
অর্ডারের অংশ হিসাবে, দেবগিরির ক্যাটারার ৪৪টি নিয়মিত আইটেম সরবরাহ করবে যার মধ্যে রয়েছে গরম এবং ঠান্ডা পানীয় এবং স্ন্যাকস যেমন মহারাষ্ট্রীয় কাচোরি (১৫ টাকা), সাবুদানা ওয়াড়া (১৫টাকা), দইবড়া (১৫টাকা), দক্ষিণ ভারতীয় আইটেম যেমন ওয়াদা সম্ভার এবং টমেটো অমলেট (২৮ টাকা), মসলা দোসা (২০ টাকা) এবং নিরামিষ এবং চিকেন স্যান্ডউইচ (১৮-২০টাকা)।
এই স্ন্যাকসগুলি ছাড়াও, ক্যাটারাররা অতিথিদের জন্য নিরামিষ এবং আমিষ থালি (৭৫ এবং ৯৮ টাকা), নিরামিষ তরিয়ান এবং নন-ভেজিটেরিয়ান চিকেন এবং মাটন বিরিয়ানি (২৫ এবং ৩৫ টাকা) এবং বুফে (১৬০ টাকা) অফার করবে। তালিকায় ফ্রুট স্যালাড (১৫ টাকা)ও রয়েছে। বর্ষা এবং সাগরে একই হার প্রযোজ্য। নির্দিষ্ট দিনে, ক্যাটারাররা ভিআইপি বিশেষ স্ন্যাকস (৪০ টাকা), বিশেষ মিশ্র ফলের ঝুড়ি (২০ টাকা), বিশেষ নিরামিষ বুফে (১০০ টাকা), অন্য দিনে লাড্ডু (প্রতি পিস ১৫ টাকা) এবং কাজু বরফি (১৮টাকা)।

Previous articleরেকর্ড অর্থে দাউদের পৈতৃক জমি কিনলেন প্রাক্তন শিবসেনা নেতা! কেন জানেন ?
Next articleমধ্যরাতে নাটকীয় ক্লাইম্যাক্স, ইডির হাতে গ্রেফতার শঙ্কর আঢ্য!