রেশন বন্টন মামলায় গ্রে.ফতার শঙ্করের ১৪ দিনের ইডি হে.ফাজতের নির্দেশ আদালতের

রেশন বন্টন মামলায় গ্রেফতার বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর (Shankar Adhya) ১৪ দিনের ইডি হেফাজতের(ED Custody) নির্দেশ দিল ব্যাঙ্কশাল কোর্ট (Bankshal Court)। শনিবার শঙ্করকে আদালতে পেশ করে বিস্ফোরক দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। তদন্তকারীদের অভিযোগ, বৈদেশিক মুদ্রা বিনিময়ের নামে প্রায় ২০ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন বনগাঁর প্রাক্তন এই পুরপ্রধান।

উল্লেখ্য, রেশন বন্টন মামলার তদন্তে নেমে প্রথমে ১৫ কোটি টাকা গরমিলের হদিশ পেয়েছিল ইডি। জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারির পর সেই অংক বেড়ে দাঁড়ায় ৪৫০ কোটি। শনিবার শংকর আঢ্যর আইনজীবী আদালতে বলেন, আমার মক্কেল একজন ব্যবসায়ী। রাজনৈতিক প্রতিহিংসায় তাঁকে হেনস্থা করছে ইডি। তবে তাতে কোনওরম কর্ণপাত করেননি বিচারক। এরপরই শঙ্করকে ১৪ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয় ব্যাঙ্কশাল আদালত।

শুক্রবার টানা ১৭ ঘণ্টা তল্লাশির পর গ্রেফতার করা হয় বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যানকে। ইডি সূত্রে খবর, শঙ্কর আঢ্যর শ্বশুরবাড়ি থেকে উদ্ধার হয়েছে ৮ লক্ষ টাকা, বাজেয়াপ্ত হয়েছে বেশ কিছু নথিও। তবে এদিন রাতে বাড়ি থেকে বেরনোর সময় শংকর আঢ্য বলেন, ‘আমাকে ফাঁসানো হয়েছে। তদন্তকারীদের বলেছি যেন সুবিচার হয়।’

 

 

 

 

Previous article“ইডির অপব্যবহার”, সন্দেশখালি বিতর্কের মাঝেই বললেন খাড়গে
Next articleশাহজাহানের খোঁজে লুকআউট নোটিশ কেন্দ্রের! জানিয়ে এলে গোলমাল হত না, মত কুণালের