নেই দু’হাত, পা দিয়ে বল আমিরের, প্রশংসা কুড়িয়েছেন সচিনের

এই নিয়ে এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে আমির বলেন, ‘‘দুর্ঘটনার পরেও আমি আশা ছাড়িনি। কঠিন পরিশ্রম করেছি। কারও উপর নির্ভর করিনি।

মনে ইচ্ছা থাকলে সব অসম্ভবই পরিনত হয় সম্ভবে। মনের জেদ স্বপ্নকে পরিনত করে বাস্তবে। এরকমই এক অসম্ভবকে সম্ভবে পরিনত করেছেন আমির হুসেন লোন। নেই দুই হাত। বাবার কারখানায় কাজ করার সময় মাত্র আট বছর বয়সে দু’হাত বাদ পড়েছিল আমির হুসেন লোনের। তবে স্বপ্ন দেখা ছাড়েননি আমির। স্বপ্ন ছিল ক্রিকেটার হওয়ার। সেই স্বপ্ন পূরণ করেছেন। জম্মু-কাশ্মীরের রাজ্য প্যারা ক্রিকেট দলের অধিনায়ক তিনি। আমির বল করেন পা দিয়ে। ব্যাট ধরেন গলা ও ঘাড়ের মাঝে ।

এই নিয়ে এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে আমির বলেন, ‘‘দুর্ঘটনার পরেও আমি আশা ছাড়িনি। কঠিন পরিশ্রম করেছি। কারও উপর নির্ভর করিনি। সব নিজের যোগ্যতায় অর্জন করেছি। দুর্ঘটনার পরে পরিবার ছাড়া কেউ আমার পাশে ছিল না। যা করেছি নিজের ক্ষমতায়।” এরপরই আমির জানান, দু’হাত না থাকায় বিকল্প পথ খুঁজেছেন তিনি। আমির বলেন, ‘‘সব জায়গা থেকে প্রশংসা পাই। কঠিন পরিশ্রমের ফলেই এই জায়গা তৈরি করতে পেরেছি। পা দিয়ে বল করা খুব কঠিন। কিন্তু দীর্ঘদিনের পরিশ্রমে তা শিখেছি। ঈশ্বর ছাড়া কারও উপর ভরসা রাখিনি।’’

২০১৩ সাল থেকে প্যারা ক্রিকেট খেলছেন আমির। এখন জম্মু-কাশ্মীরের অধিনায়ক তিনি। ২০১৮ সালে বাংলাদেশের বিরুদ্ধে একটা আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন। সচিন তেন্ডুলকর থেকে শুরু করে আশিস নেহরার প্রশংসা কুড়িয়েছেন আমির।

আরও পড়ুন- দ্বিতীয় ম্যাচে যাওয়ার আগে ফুরফুরে মেজাজে টিম ইন্ডিয়া, ভিডিও প্রকাশ বিসিসিআই-এর

 

Previous articleখারাপ আবহাওয়া, গুয়াহাটির পরিবর্তে ঢাকায় নামল যাত্রীবাহী বিমান
Next articleভাটিখানায় বেড়ে ওঠা, বকশিসের টাকায় বই! IAS রাজেন্দ্রর শৈশব হার মানাবে সিনেমাকে