ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে নজির গড়লেন রাহুল-রোহিত

প্রথম ইনিংসে খেলতে নেমে ব্যাট হাতে ৮৬ রান করেন কে এল রাহুল। ৮টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারিতে ইনিংস সাজান তিনি। আর এই ইনিংসের

হায়দরাবাদে চলছে ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট ম্যাচ। সেই ম্যাচে বোলারদের দাপটে প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ২৪৬ রানে গুটিয়ে দেয় টিম ইন্ডিয়া। জবাবে ব্যাট করতে নেমে চালকের আসনে রোহিত শর্মার দল। আর এই ম্যাচে খেলতে নেমে নজির গড়েন কে এল রাহুল এবং রোহিত শর্মা।

প্রথম ইনিংসে খেলতে নেমে ব্যাট হাতে ৮৬ রান করেন কে এল রাহুল। ৮টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারিতে ইনিংস সাজান তিনি। আর এই ইনিংসের সৌজন্যে নজির গড়েন রাহুল। জো রুটের বলে সিঙ্গল নিয়ে পঞ্চাশ পূর্ণ করেন রাহুল। আর সেই পঞ্চাসের সুবাদে ঘরের মাটিতে হাজার রান সম্পূর্ণ করে ফেললেন লোকেশ রাহুল।এদিকে রাহুলের পাশাপাশি নজির গড়েন অধিনায়ক রোহিত শর্মাও। প্রথম ইনিংসে মাত্র ২৪ রানের ইনিংস খেললেও, নজির গড়েন ভারত অধিনায়ক। ভারতের হয়ে সব থেকে বেশি রান করার তালিকায় চার নম্বরে উঠে আসলেন রোহিত। এক্ষেত্রে টপকে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

টেস্ট, একদিনের ম্যাচ এবং টি-২০ মিলিয়ে ভারতের হয়ে সব থেকে বেশি রান করেছেন সচিন তেন্ডুলকর। ৬৬৪ ম্যাচে তিনি করেছেন ৩৪,৩৫৭ রান। দ্বিতীয় স্থানে বিরাট কোহলি। ৫২২ ম্যাচে এখনও পর্যন্ত ২৬,৭৩৩ রান করেছেন তিনি। তিন নম্বরে ভারতের কোচ রাহুল দ্রাবিড়। ৫০৪ ম্যাচে ২৪,০৬৪ রান করেছেন ভারতের ‘দ্য ওয়াল’। ইংল্যান্ডের বিরুদ্ধে ২৪ রানের ইনিংসে সৌরভকে টপকে যান রোহিত। চতুর্থ স্থানে থাকা ভারত অধিনায়ক এখনও পর্যন্ত ৪৬৮ ম্যাচে ১৮,৪৪৪ করেছেন। এদিকে ৪২১ ম্যাচে ১৮,৪৩৩ রান করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন- অস্ট্রেলিয়ান ওপেনে অঘটন , সেমিফাইনাল থেকে বিদায় জোকোভিচের

Previous articleপ্রকাশ্যে মোদির ‘হি.ন্দুত্ব’-এর আসল চেহারা! ভিডিও পোস্ট করে চ.রম ক.টাক্ষ মহুয়ার
Next articleপাকিস্তানকে টসে হারায় ভারত! জানুন সাধারণতন্ত্র দিবসে নজরকাড়া কালো রথের ইতিহাস