Filmfare Awards 2024: ওপেনিং ইনিংসে শাহরুখকে টেক্কা দিলেন ভিকি কৌশল!

তবে শুধু 'স্যাম বাহাদুর' একাই নয় পুরস্কার জিতেছে রণবীর কাপুরের বিতর্কিত সিনেমা 'অ্যানিম্যাল' (Animal) ও 'টুয়েলভথ ফেল' (12th Fail)।

ঘোষিত হল বলিউডের বহু প্রতীক্ষিত ফিল্মফেয়ার পুরস্কার ২০২৪ (Filmfare Awards 2024)। এবছর ৬৯ তম ফিল্মফেয়ারে বলিউড বাদশার কামব্যাক নিয়ে প্রত্যাশার পারদ চড়েছিল। বিশেষ করে ‘পাঠান’ এবং ‘জওয়ান’ ঘিরে আশায় বুক বেঁধেছিলেন শাহরুখ (Shahrukh Khan)ফ্যানেরা। তবে ২৭ জানুয়ারি সন্ধ্যায় পুরস্কার ঘোষণা হতেই দেখা গেল ছক্কা হাঁকিয়েছে ভিকি কৌশল (Vicky Kaushal)অভিনীত সিনেমা ‘ স্যাম বাহাদুর’ (Sam Bahadur)। গতকাল টেকনিক্যাল এবং নন-টেকনিক্যাল বিভাগ মিলিয়ে মোট ২৫টি ক্যাটাগরিতে মনোনয়ন ঘোষণা করা হয়। এক বা দুই নয় রীতিমতো হ্যাট্রিক করল এই সিনেমা। আজ সন্ধ্যায় মূল পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

৬৯ তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ঘিরে ঝলমল করছে গুজরাট। গান্ধীনগরের মহাত্মা গান্ধী কনভেনশন অ্যান্ড এক্সিবিসন সেন্টার সেজে উঠেছে সোনালী আলোয়। ২৭ ও ২৮ এই দুদিন ধরে চলবে অনুষ্ঠান। প্রথমদিন অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন অভিনেতা অপারশক্তি খুরানা এবং করিশ্মা তান্না। তবে শুধু ‘স্যাম বাহাদুর’ একাই নয় পুরস্কার জিতেছে রণবীর কাপুরের বিতর্কিত সিনেমা ‘অ্যানিম্যাল’ (Animal) ও ‘টুয়েলভথ ফেল’ (12th Fail)। সেরা অ্যাকশন ও ভিজ্যুয়ালের জন্য পুরস্কার জিতে নিয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’ (Jawan)।

এক নজরে দেখে নেওয়া যাক শনিবারের পুরস্কার প্রাপকদের তালিকা –

সেরা মিউজিক ডিজাইন, সেরা কস্টিউম ডিজাইন এবং সেরা প্রোডাকশন ডিজাইন – ‘ স্যাম বাহাদুর’

সেরা কস্টিউম ডিজাইন- ‘ স্যাম বাহাদুর’ (সচিন লাভলেকার, দিব্যা গম্ভীর এবং নিধি গম্ভীর)

সেরা অ্যাকশন ও ভিজ্যুয়াল – ‘জওয়ান’ (স্পিরো রাজাতোস, আনল আরাসু, ক্রেগ ম্যাক্রেঁ, ইয়ানিক বেন, কেচা খামফাকডি এবং সুনীল রদ্রিগেস)

সেরা ব্যাকরাউন্ড স্কোর – ‘অ্যানিম্যাল’ ( হর্ষবর্ধন রামেশ্বর)

সেরা সাউন্ড ডিজাইন – ‘ স্যাম বাহাদুর’ ও ‘অ্যানিম্যাল’

সেরা ভিএফএক্স – ‘টুয়েলভথ ফেল’ (জাসকুনওয়ার সিং কোহলি এবং বিধু বিনোদ চোপড়া)

সেরা কোরিওগ্রাফি – ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ (গণেশ আচার্য – হোয়াট ঝুমকা গানের জন্য)

সেরা সিনেমাটোগ্রাফি – ‘থ্রি অফ আস’ (অবিনাশ অরুণ ধাওয়ারে)


Previous articleবার্সার কোচের পদ থেকে সরে দাঁড়ানোর কথা জানালেন জাভি
Next articleCCTV-গদি আঁটা সিটে ছুটল প্রথম ফার্স্টক্লাস লোকাল, ভাড়া নিয়ে ধন্দ