‘পাল্টি’র রেকর্ড গড়ে নবমবারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন নীতীশ

জোট বদলের পর ফের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। পূর্ব ঘোষণা মতো রবিবার বিকাল ৫’টায় রাজ্যপালের উপস্থিতিতে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়ে নবম বারের জন্য মুখ্যমন্ত্রী কুর্সিতে বসলেন তিনি। তাঁর শপথ গ্রহণের সময় দর্শকাসন থেকে জয় শ্রীরাম স্লোগান। যা শুনে রীতিমতো বিরক্ত হন নীতীশ। তাঁর চোখ মুখের ভাবেই স্পষ্ট হচ্ছিল সেই বিরক্তি।

এদিন নীতীশের সঙ্গে শপথ নেন তাঁর দলের আরও একাধিক নেতা। পাশাপাশি শপথ নিয়েছেন বিজেপির সভাপতি সম্রাট চৌধুরী। নীতীশের পরই শপথ নেন তিনি। মনে করা হচ্ছে সম্রাট হবেন অন্যতম উপমুখ্যমন্ত্রী। গত দু’দিন ধরে শোনা যাচ্ছিল নীতীশের শর্ত মেনে তাঁর ছাত্র জীবনের বন্ধু বিজেপি নেতা সুশীল মোদি ফের উপমুখ্যমন্ত্রী হবেন। কিন্তু রবিবার শপথ নেওয়া মন্ত্রীদের তালিকায় সুশীল মোদির নাম ছিল না। তিনি অবশ্য শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রবিবার সকালেই বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন নীতীশ কুমার। ইস্তফা প্রসঙ্গে তিনি বলেন, দেড় বছর ধরে আরজেডি-কংগ্রেস জোটে থেকে কাজের কাজ কিছু হচ্ছিল না, তাই তিনি মহাজোট ছেড়ে দিলেন। শেষ কয়েকদিন ধরে তিনি নিজের দলের লোকের কথা, বাকি সকলের কথা শুনেছেন। তারপরই এই সিদ্ধান্ত নিয়েছেন। এদিকে নীতীশের দল দাবি করেছে, কংগ্রেসের কারণেই ‘ইন্ডিয়া’ জোট ছাড়তে বাধ্য হয়েছেন নীতীশ কুমার। দলের নেতা এস কে ত্যাগীর দাবি, বিরোধী জোট ‘ইন্ডিয়া’র প্রধানমন্ত্রীর মুখ হিসাবে ষড়যন্ত্র করে কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গের নাম বলানো হয়েছিল। মমতা বন্দ্যোপাধ্যায়কে দিয়েই এই কাজ করিয়েছিল কংগ্রেস, এমনই দাবি জেডিইউ-এর।

Previous articleমহিলা ক্রিকেটে মা.রামারি, সা.সপেন্ড করা হলো তিন ক্রিকেটারকে
Next articleলোকসভার দায়! বন্ধ দরজা খুলে নীতীশকে ফেরালো বিজেপি