ফের খারিজ জামিনের আবেদন! জেলেই থাকতে হবে পার্থ চট্টোপাধ্যায়কে

ফের খারিজ পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) জামিনের (Bail) আবেদন। শনিবার আলিপুর আদালতে (Alipore Court) মামলা উঠলে পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের জন্য জোর সওয়াল করেন তাঁর আইনজীবী। কিন্তু, এদিন জামিনের তীব্র বিরোধিতা করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)-এর আইনজীবী। তবে শেষমেশ জামিনের আবেদন নাকচ করে দেন বিচারপতি। সাফ জানান, কোনওভাবেই এখন জেলের বাইরে বেরতে দেওয়া যাবে না। বাইরে বেরলেই তদন্ত প্রভাবিত করতে পারেন তিনি। আর সেকারণেই এমন সিদ্ধান্ত আদালতের।

তবে আদালতে উঠলে এই মামলার প্রেক্ষিতে একাধিক উল্লেখযোগ্য মন্তব্য করেন সিবিআই-এর আইনজীবী। এদিন আদালতে সিবিআইয়ের আইনজীবীর অভিযোগ, কাকে নিয়োগ করা হবে সেই গোটা বিষয়টিই পরিকল্পনা করা হত। আর যদি কেউ সেই প্রসঙ্গে কথা বলতেন তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হত। শুধু তাই নয়, এমনকি বৈঠক করে পদত্যাগ পর্যন্ত করানো হয়েছিল বলে মন্তব্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবীর। এরপরই তিনি অভিযোগ করেন, শিক্ষক নিয়োগ মামলায় পুরোপুরিভাবে যুক্ত থাকলেও পার্থ চট্টোপাধ্যায় এমনভাবে গোটা কাজ করতেন যাতে কোথাও প্রমাণ না থাকে, শনিবার আদালতে এমনই দাবি সিবিআই-এর। সিবিআই-এর আইনজীবী আরও জানান, শিক্ষকদের হাতে থাকে সমাজের আগামী প্রজন্মের ভবিষ্যৎ। কিন্তু, যেভাবে অযোগ্য শিক্ষকদের নিয়োগ করা হয়েছে তাতে সমাজের ক্ষতি হবে।

তবে এদিন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী বিপ্লব গোস্বামী পাল্টা জানান, যাঁদের পার্থ চট্টোপাধ্যায় সরিয়েছেন বলে অভিযোগ ইডির, সেখানে সিবিআই-এর চার্জশিটে তাঁদের অভিযুক্ত হিসেবে দেখানো হয়েছে। পাশাপাশি সিবিআই-এর দ্বিতীয় চার্জশিটে পার্থ চট্টোপাধ্যায়ের নাম ছিল না বলেও উল্লেখ করেন তিনি। এদিন সব পক্ষের কথা শোনার পর বিচারপতি ফের জামিনের আবেদন খারিজ করে দেন।

Previous articleবুথ জ্যাম, ছাপ্পা রুখতে সহায় AI! লোকসভায় নয়া উদ্যোগ নির্বাচন কমিশনের
Next articleপাঁচদিন ধরে নিখোঁজ বালকের হাত পা বাঁধা দেহ উদ্ধার, বিক্ষোভ কামারহাটিতে