কীর্তনশিল্পীকে গুলি, আমেরিকায় খুন আরও এক ভারতীয়

পাঁচবছর আগে বাবার মৃত্যুর পর তাঁর রোজগারেই চলত দুই বোন, এক ভাই ও মাকে নিয়ে তাঁর সংসার। দেড় বছর আগে গুরুদ্বারায় কীর্তন গাইতে আলাবামা প্রদেশে সেলনা শহরে যান গোল্ডি।

একই প্রদেশে ১০দিনের মধ্যে দুই ভারতীয়ের মৃত্যু। আমেরিকার দক্ষিণ-পশ্চিমের আলাবামায় অচেনা দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হল শিখ যুবকের। ভারত থেকে গুরুদ্বারায় কীর্তন পরিবেশন করতে যাওয়া যুবকের মৃত্যুর পর পরিবারের দাবি ভারতের প্রশাসন দ্রুত তাঁর দেহ ফিরিয়ে এনে পরিবারের হাতে তুলে দেওয়ার ব্যবস্থা করুক। যদিও এই বিষয়ে এখনও ভারতীয় বিদেশ মন্ত্রকের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। যদিও বৃহস্পতিবারই কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর আমেরিকার শিখ প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ করে ভারত ও আমেরিকার দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতির বিষয়ে আলোচনা করেন।

উত্তরপ্রদেশের বিজনোর জেলার টানডা সাহুওয়ালা গ্রামের বাসিন্দা রাজ সিং ওরফে গোল্ডি(২৯) পরিবারের বড় ছেলে। পাঁচবছর আগে বাবার মৃত্যুর পর তাঁর রোজগারেই চলত দুই বোন, এক ভাই ও মাকে নিয়ে তাঁর সংসার। দেড় বছর আগে গুরুদ্বারায় কীর্তন গাইতে আলাবামা প্রদেশে সেলনা শহরে যান গোল্ডি। সেখানেই ২৩ ফেব্রুয়ারি গুরুদ্বারা থেকে কীর্তন করে বেরিয়ে দাঁড়িয়ে ছিলেন। সেই সময়ই অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা গুলি করে পালিয়ে যায়। পরিবারের এমন অবস্থা যে তাঁরা দেহ দেশে ফেরাতেও পারছেন না। তাই এবার তাঁরা বিদেশমন্ত্রকের সাহায্য় চাইছেন।

এই আলাবামাতেই ১৫ ফেব্রুয়ারি আরও এক ভারতীয় বংশদ্ভূত ব্যবসায়ীর খুন হয়। মটেল ব্যবসায়ী প্রবীন রাওজিভাই প্যাটেল(৭৬) এক ক্রেতার সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন। সেই সময় আততায়ী জেরেমি মুর পরপর তিনটি গুলি চালান প্রবীনকে লক্ষ্য করে। শেফিল্ড এলাকারা পুলিশ দ্রুত গ্রেফতার করে জেরেমিকে। তবে তাতেও ক্ষোভে ফুঁসতে থাকে আমেরিকার ইন্দো-আমেরিকান ব্যবসায়ী মহল। তার ৭-৮ দিনের মধ্যেই কীর্তনশিল্পী যুবকের মৃত্যুতে আতঙ্ক বাড়ছে আমেরিকায় প্রবাসী ভারতীয়দের মধ্যে।

Previous articleআজ মোহনবাগানের সামনে জামশেদপুর, ঘরের মাঠে জয় লক্ষ্য হাবাসের
Next articleহরিদেবপুরে র.হস্য মৃ.ত্যু গৃহবধূর, অভিযোগের তির পরিবারের দিকে