গ্রেফতারির তীব্র নিন্দা: কেজরির স্ত্রীকে ফোন মমতার, নির্বাচন কমিশন বৈঠকে I.N.D.I.A.-য় প্রতিনিধিত্ব TMC-র

তিনি লেখেন, "আজ ইন্ডিয়া জোট নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করে তীব্রভাবে প্রতিবাদ জানানো হবে নির্বাচনী আচরণবিধি লাগু অবস্থায় বিরোধী দলের নেতাদের ইচ্ছাকৃতভাবে নির্দিষ্ট করে গ্রেফতারির।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কাজে লাগিয়ে বিজেপি বিরোধী রাজ্যের মুখ্যমন্ত্রীদের প্রতিহিংসামূলক গ্রেফতারির তীব্র প্রতিবাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। অন্যদিকে লোকসভার নির্বাচনী আচরণবিধি লাগু হয়ে যাওয়ার পরে ঐতিহাসিকভাবে কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীকে গ্রেফতারির প্রতিবাদে ফের একজোট INDIA জোট শরিকরা। শুক্রবারই জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছেন তাঁরা। মুখ্যমন্ত্রী তৃণমূলের পক্ষ থেকে এই বৈঠকে প্রতিনিধিত্ব করার জন্য সাংসদ ডেরেক ও ব্রায়েন এবং সাংসদ নাদিমুল হকের নাম ঘোষণা করেন।

বৃহস্পতিবার রাতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির পরে একযোগে প্রতিবাদে সরব হয় বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি। তৃণমূলের পক্ষ থেকে একাধিক প্রতিবাদ বিবৃতি প্রকাশিত হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে লেখেন, “দিল্লির সাধারণ মানুষের নির্বাচিত ও বর্তমান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির প্রবল নিন্দা করছি। ব্যক্তিগতভাবে আমি শ্রীমতি সুনিতা কেজরিওয়ালের সঙ্গে যোগাযোগ করেছি এবং আমার অটুট সমর্থন ও পারস্পরিক নির্ভরতার আশ্বাস দিয়েছি। বিরোধী রাজনৈতিক দলের মুখ্যমন্ত্রীদের উদ্দেশ্যমূলকভাবে উদ্দেশ্য করা ও গ্রেফতার করা হচ্ছে যেটা খুবই ভয়ানক যেখানে সিবিআই-ইডির তদন্তে অভিযুক্তদের মুক্তি দিয়ে অনৈতিক কাজের ছাড়পত্র দেওয়া হচ্ছে, বিশেষত তারা যখন বিজেপির সঙ্গে যুক্ত হয়ে যাচ্ছেন। এটা গণতন্ত্রের ওপর এক নির্লজ্জ আঘাত।

সেই সঙ্গে এই ঘটনায় INDIA জোটের পক্ষ থেকে শুক্রবারই নির্বাচন কমিশনের দফতরে যাওয়ার কথা জানানো হয়। তিনি লেখেন, “আজ ইন্ডিয়া জোট নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করে তীব্রভাবে প্রতিবাদ জানানো হবে নির্বাচনী আচরণবিধি লাগু অবস্থায় বিরোধী দলের নেতাদের ইচ্ছাকৃতভাবে নির্দিষ্ট করে গ্রেফতারির। কমিশনের এই গুরুত্বপূর্ণ বৈঠকে তৃণমূলের প্রতিনিধিত্ব করার জন্য ডেরেক ও ব্রায়েন ও নাদিমুল হককে নিযুক্ত করেছি।”

Previous articleদিমিত্রিয়সকে না পেয়ে ফরাসি মিডফিল্ডারকে প্রস্তাব ইস্টবেঙ্গলের: সূত্র
Next articleমোবাইল সিম পোর্ট করতে চান? জেনে নিন ট্রাই-এর নতুন নিয়ম