গডসে-গান্ধী মন্তব্যে কড়া কংগ্রেস, অভিজিতের প্রার্থীপদ বাতিলের দাবি

সাক্ষাৎকারে অভিজিৎ উল্লেখ করেন নাথুরাম গডসে (Nathuram Godse) ও মহাত্মা গান্ধীর মধ্যে কাউকেই বেছে নিতে পারছেন না। এমনকি কেন গডসে গান্ধীকে হত্যা করেছিলেন তার কারণ খতিয়ে দেখার প্রশ্ন তোলেন তিনি

বিচারপতির পদ থেকে ইস্তফা দিয়ে জাতির জনক নিয়ে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Ganguly) মন্তব্যে বিজেপির তমলুক কেন্দ্রের প্রার্থীর প্রার্থীপদ বাতিলের দাবি কংগ্রেস মুখপাত্র জয়রাম রমেশের (Jairam Ramesh)। রাজনীতিতে যোগ দেওয়ার পরই একাধিক বিতর্কিত মন্তব্য খোলাখুলিভাবে প্রকাশ করতে থাকেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তবে জাতির জনকের (Father of the Nation) হত্যাকারী নাথুরাম গডসের প্রসঙ্গে তাঁর করা মন্তব্যে এবার প্রতিবাদ কংগ্রেসের।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিজিৎ উল্লেখ করেন নাথুরাম গডসে (Nathuram Godse) ও মহাত্মা গান্ধীর মধ্যে কাউকেই বেছে নিতে পারছেন না। এমনকি কেন গডসে গান্ধীকে হত্যা করেছিলেন তার কারণ খতিয়ে দেখার প্রশ্ন তোলেন তিনি। একজন ইস্তফা দেওয়া বিচারপতির একজন হত্যাকারীকে নিয়ে করা মন্তব্যে রাজনৈতিক মহলে প্রবল প্রতিক্রিয়া তৈরি হয়।

প্রতিবাদে কংগ্রেস মুখপাত্র জয়রাম রমেশ সোশ্যাল মিডিয়ায় লেখেন, “বেদনাদায়কের থেকেও খারাপ যে কলকাতা হাইকোর্টের একজন বিচারপতি যিনি পদ থেকে ইস্তফা দিলেন লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হবেন বলে, তিনি স্বয়ং প্রধানমন্ত্রীর আশীর্বাদধন্য, এখন তিনিই বলছেন তিনি গডসে ও গান্ধীর মধ্যে কাউকে বেছে নিতে পারেন না। এটা মেনে নেওয়া যায় না এবং গান্ধীজীর পরম্পরাকে অপমান করার কোনও পন্থা বাকী না রাখা ব্যক্তিদের এখনই ওনার প্রার্থীপদ বাতিল করা উচিত। জাতির জনককে রক্ষা করতে কী পথ নেবেন অনুদান(দ্বিপথগামী)র জনক?”

Previous articleসিবিএসসিতে আগামী শিক্ষাবর্ষ থেকেই দশম-দ্বাদশে নয়া সিলেবাস চালু 
Next articleবর্ণ.বিদ্বেষী আ.ক্রমণের কারণে হতাশ ভিনিসিয়াস, স্পেনের বিরুদ্ধে নামার আগে কান্নায় ভেঙে পড়লেন তিনি