আপ ছাড়তে ৫ কোটির অফার বিজেপির! এফআইআর পাঞ্জাবে

বিধায়ক রাজিন্দরপাল কৌর ছিনার অভিযোগে একটি এফআইআর নথিভুক্ত করেছে যেখানে বলা হয়েছে "আপ ছাড়ার জন্য ৫ কোটি টাকা অফার করা হয়েছিল

নির্বাচনে ঘোড়া কেনাবেচার যে ট্র্যাডিশন বিজেপি শুরু করেছে তার চূড়ান্ত উদাহরণ হতে পারে ২০২৪ লোকসভা নির্বাচন। এবার আপ বিধায়কদের নির্বাচনের আগে কিনতে ৫ কোটি টাকা পর্যন্ত অফার করা হয়েছে বলে বিজেপির বিরুদ্ধে অভিযোগ পাঞ্জাবের আপ বিধায়কের। সেই অভিযোগের ভিত্তিতে এবার দায়ের হল এফআইআর।

লুধিয়ানা পুলিশ আপ -এর লুধিয়ানা দক্ষিণের বিধায়ক রাজিন্দরপাল কৌর ছিনার অভিযোগে একটি এফআইআর নথিভুক্ত করেছে যেখানে বলা হয়েছে “আপ ছাড়ার জন্য ৫ কোটি টাকা অফার করা হয়েছিল। দিল্লিতে বিজেপির বড় নেতাদের সাথে বৈঠকের প্রতিশ্রুতি এবং সংসদ সদস্যের জন্য মনোনয়নের প্রস্তাব দেওয়া হয়েছিল।”

পুলিশ সূত্র জানিয়েছে যে ছিনার জমা দেওয়া ফোন নম্বরগুলি (কান্ট্রি কোড +৪৬ সহ) যেখান থেকে সে কলগুলি পেয়েছিল বলে অভিযোগ, কলগুলি সুইডেনের। ছিনা পুলিশকে বলেছেন যে কলকারী সেবক সিং, যিনি নিজেকে বিজেপি কর্মী হিসাবে পরিচয় দিয়েছিলেন এবং যার বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে, তিনি দাবি করেছিলেন যে তিনি দিল্লিতে ছিলেন। বিধায়ক ছিনা, লোকসভা নির্বাচন পর্যন্ত অতিরিক্ত সুরক্ষা কভারের দাবি করেছেন।

এফআইআর দাবা থানায় আইপিসির ধারা ১৭১ই (ঘুষের শাস্তি) এবং জন প্রতিনিধিত্ব আইনের ধারা ১২৩(১) এর অধীনে নথিভুক্ত করা হয়েছে।অতিরিক্ত ডিসিপি-২ দেব সিং জানিয়েছেন, বিষয়টি তদন্ত করা হচ্ছে।তিনি বলেছেন, “প্রাথমিকভাবে কলটি সুইডেন নম্বর ব্যবহার করে করা হতে পারে তবে এখনও নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।”

Previous articleআইপিএল-এর মাঝেই সব ফ্র্যাঞ্চাইজিকে ডেকে পাঠালো বোর্ড, বসতে চলেছে মেগা বৈঠক : সূত্র
Next articleবদল হতে পারে ইডেনে কেকেআর-রাজস্থান ম্যাচের দিনক্ষণ : সূত্র