ব্যবসাই বাঙালির বাঁচার মন্ত্র হোক, নববর্ষে অভিনব টাকা মিছিলে বার্তা বাংলা পক্ষর

বাংলা পক্ষ বাঙালিকে বার্তা দিল, বাঙালিকে ব্যবসা করতে হবে, বাঙালিকে পুঁজির আরাধনা করতে হবে। বাঙালির পুঁজি চাই। ব্যবসাই বাঙালির বাঁচার মন্ত্র হোক, ব্যবসাই বাঙালির মুক্তির পথ। বাঙালি পুঁজিপতিদের সোনালী হাত শক্ত করতে হবে।

নববর্ষে শহরের রাজপথে অভিনব টাকা মিছিল করলো বাংলা পক্ষ কিসের জন্য এই অভিনব মিছে তাও জানালেন গর্গ চট্টোপাধ্যায়। তিনি বলেন, টাকার জন্যই সবকিছু। আজ হালখাতা করার দিন। বাংলার চাকরি, জমি, অটোলাইন, টোটোলাইন, ব্যবসা সমস্তকিছুতে বিগত কযেক কাল ধরে বহিরাগতরা দখলদারি করে আসছে। আমরা তার বিরোধিতা করে বাংলার সমস্ত কিছুতে বাঙালিদের দখল প্রতিষ্ঠিত করতে চাইছি।

বাংলার সমস্ত কিছুতে বাঙালিদের নিজের দখল ফিরিয়ে আনার দাবি করছে বাংলা পক্ষ।বাঙালি পুুঁজিপতিদের তারকা হিসেবে উপস্থাপিত করে বাঙালিদের সবকিছু দখল করতে হবে।

বাংলা পক্ষ বলছে- বাংলার পুঁজিতে বাঙালির দখল চাই।‌ বাংলার হকারি স্পটের দখল বাঙালির হাতে চাই, বাংলার সমস্ত আইটি সেক্টরের দখল বাঙালির হাতে চাই, বাংলার টোটোলাইন, অটোলাইনের দখল বাঙালির হাতে চাই। বাংলার কয়লাখনির দখল বাঙালির হাতে চাই, বাংলার বন্দরের দখল বাঙালির হতে চাই, বাংলার জুটমিল, চর্মশিল্প, চা শিল্পের দখল বাঙালির হাতে চাই।

বহুকাল ধরে আমাদের বাংলার মাটিতে একটা পুঁজিপতি বিরোধী মনোভাব চলে আসছে। আমরা সেই মনোভাব ভেঙে দিতে চাইছি। বাংলাকে পুঁজিপতি মনোভাবাপন্ন করে তুলতে চাই আমরা। বাঙালি পুঁজিপতিদের সোনালি হাত শক্ত করার ডাক বাংলা পক্ষর।

দক্ষিণ কলকাতার রাসবিহারী মোড় থেকে গড়িয়াহাট মোড় পর্যন্ত এই মিছিল হয়। টাকা মিছিলের নেতৃত্ব দেন বাংলা পক্ষর সাধারণ সম্পাদক অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়।

বাঙালির ব্যবসার আইকনদের বিশাল বিশাল কাট- আউট নিয়ে হয় মিছিল। মিছিলে অংশ নিলেন প্রচুর বাঙালি ব্যবসায়ী। বৈশাখের দাবদাহের মধ্যেও টাকা মিছিল ঘিরে বাঙালির উৎসাহ ছিল তুঙ্গে। বিখ্যাত বাঙালি ব্যবসায়ী আইকন আচার্য্য প্রফুল্ল চন্দ্র রায়, স্যার রাজেন মুখোপাধ্যায়, আলামোহন দাস, অমর গোপাল বোস, মোস্তাক হোসেন, চন্দ্রশেখর ঘোষ, রুদ্র চট্টোপাধ্যায়, মতিলাল শীল, দ্বারকানাথ ঠাকুর, নীলরতন সরকার, অন্নপূর্ণা দাস সহ আইকনিক ব্যবসায়ীদের বিশাল বিশাল কাট আউট, বাংলার ঢাক, রণ পা সহযোগে বর্ণাঢ্য টাকা মিছিল হল।

আরও পড়ুন- নববর্ষের সন্ধ্যায় চিনার পার্কের রেস্তোরাঁয় ভয়াবহ আগুন

 

Previous articleনববর্ষের সন্ধ্যায় চিনার পার্কের রেস্তোরাঁয় ভয়াবহ আগুন
Next articleনববর্ষে গৌরী বাড়িতে ভীম নাগের নতুন শাখা মিষ্টিপ্রেমীদের নতুন উপহার