বালুরঘাটে আদিবাসী দলিতদের মন পেতে উন্নয়নের ‘গ্যারান্টি’ প্রধানমন্ত্রীর

এই উৎসব বন্ধের জন্য চেষ্টা করা হয়েছে, কিন্তু জয় সত্যেরই হয়। রামনবমীর শোভাযাত্রা নিয়ে কোর্ট থেকে অনুমতি মিলেছে।

আগেরবার বলেছিলেন ২০০ পার। কিন্তু ভোট বাক্সে তার কোনও প্রতিফলন দেখা যায়নি। এবার আরও একধাপ এগিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বললেন, ৪ জুন ৪০০ পার। মোদির গ্যারান্টি হল গ্যারান্টি পূরণ হওয়ার গ্যারান্টি। বালুরঘাটে লোকসভা ভোটের প্রচারে মঙ্গলবার এমনই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।
বালুরঘাট বিমানবন্দর থেকে শুরু করে আদিবাসী,দলিত ও মহিলাদের উন্নয়ন নিয়ে প্রতিশ্রুতি পূরণের একাধিক ব্যাখ্যা দিয়েছেন। এরই পাশাপাশি ইডি-সিবিআই এ রাজ্যে বারংবার হেনস্থা হয়েছে বলে দাবি করেন। এদিন বালুরঘাটে বল্লা কালীকে প্রণাম জানিয়ে ভাষণ শুরু করেন প্রধানমন্ত্রী। বলেন, এই প্রথম রামনবমী, যখন অযোধ্যায় রাম মন্দিরে রামলালা বিরাজমান। এই উৎসব বন্ধের জন্য চেষ্টা করা হয়েছে, কিন্তু জয় সত্যেরই হয়। রামনবমীর শোভাযাত্রা নিয়ে কোর্ট থেকে অনুমতি মিলেছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা চাইছি বালুরঘাটে এয়ারপোর্ট তৈরি হোক। বাংলার বকেয়া পাওনা নিয়ে মুখে রা না কাটলেও, গত ১০ বছরে বাংলায় উন্নয়নে বাংলার পাশে থেকেছে কেন্দ্র এমনটাই দাবি করেন মোদি।বালুরঘাটের তাঁতী, কৃষকদের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। তিনি জানান, তাঁতী, কৃষকদের জন্যও চিন্তা করেছে বিজেপি। ১৩ হাজার কোটি খরচ করে তাঁতী, কৃষকদের উন্নয়নের চেষ্টা চলছে। পাট চাষিদের লাভের কথা ভেবে বিজেপি ‘জুট আই কেয়ার’ প্রকল্প চালু করেছে। তিন লক্ষ কৃষক এই সুবিধা পাচ্ছেন।বালুরঘাটে কী কী ট্রেন পরিষেবা দেওয়া হয়েছে, সে কথাও স্মরণ করান মোদি। তিনি বলেন, বালুরঘাট স্টেশনকে ‘অমৃত ভারত’ স্টেশন হিসাবে বিকশিত করার চেষ্টা করছে। বালুরঘাটের সঙ্গে শিয়ালদহের মধ্যে নতুন ট্রেন চালু করা হয়েছে।

তাঁর দাবি, আগামী পাঁচ বছরে বালুরঘাটে উন্নয়ন করবে বিজেপি। এটা ‘মোদির গ্যারান্টি’। তিনি আরও আশ্বাস দিয়ে জানালেন, বন্দে ভারতের মতো ট্রেনও চলবে বালুরঘাটে। হবে জাতীয় সড়ক। বালুরঘাটের মানুষের স্বপ্নই তাঁর স্বপ্ন। তিনি বলেন, আপনার স্বপ্নই আমার সংকল্প। আমার প্রত্যেক মুহূর্ত দেশের নামে। ২৪ ঘণ্টা, সাত দিন ধরে ২০৪৭ সাল পর্যন্ত মোদি আপনার জন্য। এরই পাশাপাশি, প্রধানমন্ত্রীর আশ্বাস, সৌরবিদ্যুতের ব্যবস্থা করবে বিজেপি। বিদ্যুতের বিল হবে শূন্য। আগামী পাঁচ বছর বিনামূল্য রেশন দেবে বিজেপি। বাংলায় মেয়েদের আইটি, শিক্ষা, পর্যটনের প্রশিক্ষণ দেওয়া হবে। বাড়ি, সিলিন্ডারের সুবিধা পাবেন দেশের সব মানুষ।

Previous article১৬ মাসের মেয়েকে ফেলে ঘুরতে গেল ‘মা’, খাবার না পেয়ে মৃত্যু শিশুকন্যার!
Next articleরামনবমীর আগে দেবাংশুর মধ্যে ভগবান রামকে খুঁজে পেলেন তমলুকের বিজেপি কর্মীরা!