রাজ্যের তালিকা মেনেই উপাচার্যদের নিয়োগ করতে হবে, রাজ্যপালকে মনে করালেন শিক্ষামন্ত্রী

রাজ্যের তালিকা মেনেই উপাচার্যদের নিয়োগ করতে হবে আচার্যকে। ফের একবার ট্যুইটে, সেই কথাই মনে করিয়ে দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। পাশাপাশি তাঁর অবস্থানে যে তিনি অনড় রয়েছেন সে কথাও একদিন স্পষ্ট করে দেন শিক্ষামন্ত্রী।

সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী রাজ্যের ছয়টি বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী উপাচার্য নিয়োগ করা হয়েছে। এই নিয়োগকর্তা আচার্য। কিন্তু রাজ্যের পাঠানো উপাচার্যদের নামের তালিকা ধরেই আচার্যকে নিয়োগ করতে হবে, একথাও স্পষ্ট জানিয়ে দিয়েছে শীর্ষ আদালত। সেই প্রেক্ষিতেই এদিন ট্যুইট করে শিক্ষামন্ত্রী লেখেন, রাজ্যের সুপারিশ করা তালিকা থেকে ছয়টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়োগ করা হয়েছে। এই বিবৃতি রাজভবনের তরফে দেওয়া হয়েছে। এর থেকে দুটি বিষয়ে স্পষ্ট। প্রথমত, আচার্য উপাচার্যদের নিয়োগকর্তা। এবং দ্বিতীয়ত, রাজ্য সরকারের সুপারিশ করা নামের তালিকা থেকেই আচার্যকে উপাচার্য নিয়োগ করতে হবে। এই তালিকার মধ্যে থেকে যদি কোনও নাম বাদ গিয়ে থাকে তাহলে রাজ্যের কাছে ফের নামের জন্য জানাতে পারেন আচার্য।

সবশেষে শিক্ষামন্ত্রী জানান, এই কথাই বারবার তিনি বলে আসছিলেন, যে রাজ্যের সুপারিশ করা তালিকা থেকেই নিয়োগ করতে হবে আচার্যদের। একই সঙ্গে তার প্রশ্ন তিনি তাঁর অবস্থান থেকে কখন সরে আসলেন?

আরও পড়ুন- শনিতে জোড়া সভা মমতার, অভিষেকের প্রচার সভা-রোড শো

 

Previous articleশনিতে জোড়া সভা মমতার, অভিষেকের প্রচার সভা-রোড শো
Next articleআইব্রুপোফেনের ভুল ডোজ! স্টিভেনস-জনসন সিন্ড্রোমে চরম হাল মহিলার