কাঁথিতে প্রার্থী দিল কংগ্রেস, ঝুলে রইল জয়নগর

প্রার্থী না দেওয়া কাঁথিতে কংগ্রেস প্রার্থী দেবে ও জয়নগরে বাম শরিকদল আরএসপি প্রার্থী দেবে বলে ঠিক হয়। শনিবার কাঁথির প্রার্থী কংগ্রেস ঘোষণা করলেও জয়নগরের প্রার্থীর নাম ঝুলেই রইল।

বাম কংগ্রেসের আসন জট কেটেও যেন কাটছে না। কোচবিহার, পুরুলিয়ায় আসন অসন্তোষ কাটাতে বারবার বৈঠক, তাও ঘাটাল নিয়ে আশান্তি গলার কাঁটা হয় দুই শরিকের। এরই মধ্যে ঝুলে ছিল পূর্ব মেদিনীপুরের কাঁথি ও দক্ষিণ চব্বিশ পরগণার জয়নগর আসন। অবশেষে কাঁথিতে প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। এই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন আইনজীবী ঊর্বশী ভট্টাচার্য।

দেশে জোটের নামে লোকসভা ভোটে লড়াই করা বাম কংগ্রেস বাংলায় আসন রফা নিয়ে বারবার জটিলতায় পড়েছে। বামেদের শরিক দলের দাবি করা আসনে প্রার্থী দিয়েছে কংগ্রেস। কোথাও কংগ্রেসের প্রার্থী দেওয়া আসনে প্রার্থী দিয়েছে বাম শরিক দল। শেষ পর্যন্ত প্রার্থী না দেওয়া কাঁথিতে কংগ্রেস প্রার্থী দেবে ও জয়নগরে বাম শরিকদল আরএসপি প্রার্থী দেবে বলে ঠিক হয়। শনিবার কাঁথির প্রার্থী কংগ্রেস ঘোষণা করলেও জয়নগরের প্রার্থীর নাম ঝুলেই রইল।

কাঁথিতে ঊর্বশী ভট্টাচার্যকে কলকাতা থেকে নিয়ে গিয়ে প্রার্থী করতে হয়েছে কংগ্রেসকে। যদিও কংগ্রেস নেতৃত্বের দাবি কয়েক মাস ধরে কাঁথির পর্যবেক্ষকের দায়িত্ব সামলাচ্ছিলেন ঊর্বশী। তাই তাঁকেই মনোনিত করল দল। এই কেন্দ্রে তাঁর প্রতিপক্ষ তৃণমূলের উত্তম বারিক ও বিজেপির সৌমেন্দু অধিকারী।

 

Previous articleমমতার বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য, আদালতে হাজিরা দিয়ে জামিন পেলেন দিলীপ
Next article‘এন্টার দ্য ড্রাগন’, উৎপল সিনহার কলম