অপেক্ষার অবসান, শনিতেই বেলেঘাটা ও রুবি রুটে শুরু সম্পূর্ণ ট্রায়াল রান

রুবি থেকে এই নতুন রুটে মেট্রো পরিষেবা বেলেঘাটা পর্যন্ত চালু হতে চলেছে, যা পরবর্তীতে এয়ারপোর্ট পর্যন্ত যাবে। এই অরেঞ্জ লাইনের দূরত্ব প্রায় ৩০ কিলোমিটার।

গঙ্গার তলা দিয়ে মেট্রো (Underwater Metro)চলছে, কবি সুভাষ থেকে রুবি মানে হেমন্ত মুখোপাধ্যায় পর্যন্তও মেট্রো (Kavi Subhash to Ruby Metro)যাত্রায় খুশি যাত্রীরা। এবার পালা আরও সম্প্রসারণের। হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) থেকে বেলেঘাটা পর্যন্ত সম্প্রসারণের জন্য শুরু হল তৎপরতা। কলকাতা মেট্রো (Kolkata Metro)সূত্রে খবর শোনা যাচ্ছে আগামী ২৭ এপ্রিল শনিবার এই রুটে সম্পূর্ণ ট্রায়াল রান হতে চলেছে। কমিশনার অফ রেলওয়ে সেফটি (Commissioner of Railway Safety)পরিদর্শন করার পর বেশ কিছু বদল আনা হয়ে এই রুটে। সপ্তাহ শেষে পাকাপাকি ভাবে শুরু হচ্ছে ট্রায়াল রান।

রুবি থেকে এই নতুন রুটে মেট্রো পরিষেবা বেলেঘাটা পর্যন্ত চালু হতে চলেছে, যা পরবর্তীতে এয়ারপোর্ট পর্যন্ত যাবে। এই অরেঞ্জ লাইনের দূরত্ব প্রায় ৩০ কিলোমিটার। মেট্রো রেল সূত্রের খবর ট্রায়াল রান, সিগন্যাল-সহ বিভিন্নরকম সুরক্ষা সংক্রান্ত পরীক্ষা চালানো হচ্ছে। রুবি থেকে বেলেঘাটা জেতে ৫টি স্টেশন পড়বে। হেমন্ত মুখোপাধ্যায়ের পরেই প্রথম মেট্রো স্টেশন হল ভিআইপি বাজার, ঋত্বিক ঘটক মেট্রো স্টেশন, বরুণ সেনগুপ্ত মেট্রো ( সায়েন্স সিটি এলাকায় অবস্থিত) এবং এরপর বেলেঘাটা মেট্রো স্টেশন। এই অংশের কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। ট্রায়াল রান সফল হলে দ্রুত যাত্রী পরিষেবা শুরু হবে।

 

Previous articleচিতাবাঘের আক্রমণ, মৃ.ত্যুর মুখ থেকে বাঁচলেন প্রাক্তন এই ক্রিকেটার
Next articleনবজোয়ার কর্মসূচির বর্ষপূর্তিতে আমৃত্যু মানব সেবার অঙ্গীকার অভিষেকের