ফেডারেশনের নির্দেশে শ্যুটিং-এ এলেন না টেকনিশিয়ানরা, সোমবার থেকে কর্মবিরতির ডাক পরিচালকদের

বাড়লো স্টুডিও পাড়ার জটিলতা। ডিরেক্টরস গিল্ড নিষেধাজ্ঞা তুললেও ফের বাধার মুখে পরিচালক রাহুল মুখোপাধ্যায় (Rahool Mukherjee)। ফেডারেশনের নির্দেশে শুটিংয়ে এলেন না টেকনিশিয়ানরা। টলিপাড়ার সব পরিচালক মিলে দু দিন সময় দিল ফেডারেশনকে । কাজ শুরু না করলে সোমবার থেকে কর্মবিরতির ডাক পরিচালকদের।

শনিবার সকালে টেকনিশিয়ান স্টুডিওতে উত্তেজনা। রাহুলের নতুন ছবির শুটিংয়ে ফ্লোরে হাজির প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), অনির্বাণ ভট্টাচার্যরা(Anirban Bhattacharya)। কিন্তু শ্যুটিং করতে এলেন না টেকনিশিয়ানরা। প্রতিবাদে সরব বিনোদন জগতের পরিচালক- অভিনেতারা। বাংলাদেশের শ্যুটিং করতে যাওয়া নিয়ে রাহুল মুখোপাধ্যায়ের উপর সাসপেনশন চাপানোর বিতর্ক এখনও থামছে না। বৃহস্পতিবার ডিরেক্টরস গিল্ড পরিচালকের কর্মবিরতির নিষেধাজ্ঞা তুলে নিলেও ফেডারেশনের তরফে তাতে সিলমোহর দেওয়া হয়নি। আজ সকালে রাহুলের নতুন ছবির শুটিং শুরু হওয়ার কথা ছিল। সেই মতো অভিনেতারা পৌছলেও কোনও টেকনিশিয়ানকে ফ্লোরে দেখা যায়নি। সূত্রের খবর ফেডারেশনের চিঠি পেয়েই নাকি ফ্লোরে আসেননি টেকনিশিয়ানরা। এরপরই সব পরিচালকরা একত্র হয়ে ডেডলাইন বেধে দেওয়ার সিদ্ধান্ত নেন। রাজ চক্রবর্তী (Raj Chakraborty) বলেন আগামিকাল অর্থাৎ রবিবারের মধ্যে যদি এই সমস্যার সমাধান না হয়, টেকনিশিয়ানরা যদি কাজে যোগ না দেন তাহলে সোমবার থেকে শুটিং ফ্লোরে আসবেন না বাংলার কোনও পরিচালক। পরিচালক অদিতি জানান রাহুলের উপর কেন কোপ পরল সেটাই তাঁর কাছে পরিষ্কার নয়। পরমব্রত বলেন, যদি কোনও প্রযোজকের বেশি সংখ্যায় টেকনিশিয়ান নিয়ে কাজ করার সামর্থ্য না থাকে তাহলেও নিয়ম মেনে অত্যাধিক টেকনিশিয়ান নিয়ে কাজ করতে বাধ্য করা হয়। দিনের পর দিন এটা চলতে পারেনা বলে অভিযোগ তাঁর। আজকের এই প্রতিবাদে সামিল হন সৃজিত মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, ইন্দ্রদীপ দাশগুপ্ত, অভিজিৎ সেন, অনির্বাণ ভট্টাচার্য, রাহুল মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, বিরসা দাশগুপ্ত,  সুব্রত সেন, সুদেষ্ণা রায় সহ টলিউডের সিরিয়াল সিনেমার সব পরিচালক- অভিনেতারা। উপস্থিত হয়েছেন জয়দীপ মুখোপাধ্যায়, অরিন্দম শীল, কমলেশ্বর মুখোপাধ্যায়, মানসী সিনহা, অর্ণ মুখোপাধ্যায়রা।  প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), দেব (Dev) , শ্রীকান্ত মোহতারা সকলের সঙ্গে আলোচনা করেন। রাজের (Raj Chakraborty) সঙ্গে সমস্যা নিয়ে আলাদা করে কথা বলেন দেব (Dev)। কিন্তু জটিলতা এখনও কাটেনি। আগামী সোমবার থেকে সিনেমা সিরিয়ালের শ্যুটিং বন্ধ হওয়ার আশঙ্কা।

স্টুডিও থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিনেতা দেব (Dev ) বলেন, গোটা বিষয়টিকে রাজনৈতিক রং দেওয়ার চেষ্টা করা উচিত নয়। টেকনিশিয়ান, ফেডারেশন, পরিচালক সকলের সঙ্গে কথা বলে দ্রুত সমস্যার সমাধান হবে। প্রসেনজিৎ বলেন, কত তাড়াতাড়ি কাজ শুরু করা যায় এবং কত বেশি পরিমাণে কাজ করা যায় এখন সেটাই তাদের লক্ষ্য। অযথা বিতর্ক না হওয়াই কাঙ্খিত।

শনি-রবি শিয়ালদহ ডিভিশনে বাতিল ৩২টি লোকাল ট্রেন!ব্যাপক যাত্রী ভোগান্তি

ডিরেক্টর্স গিল্ডের বিজ্ঞপ্তি অনুযায়ী, রাহুলের বিরুদ্ধে ওঠা অভিযোগ ভুল প্রমাণিত। ফেডারেশনের তরফে স্বরূপ বিশ্বাস জানিয়েছেন, আজ সমস্ত তথ্য প্রমাণ নিয়ে সাংবাদিক বৈঠকে সবটা খোলসা করে বলে দেওয়া হবে।


Previous articleপ্রাক্তন মন্ত্রী বিশ্বনাথ চৌধুরীর মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর, সরকারি দফতরে অর্ধদিবস ছুটির ঘোষণা 
Next articleশনি-রবি শিয়ালদহ ডিভিশনে বাতিল ৩২টি লোকাল ট্রেন!ব্যাপক যাত্রী ভোগান্তি