সেই যোগীর রাজ্য, এবার প্রকাশ্যে চলল গুলি, মৃত্যু একজনের

প্রকাশ্য দিবালোকে চলল গুলি। মৃত্যু একজনের। কাঠগড়ায় বিজেপি নেতা। ফের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠছে উত্তপ্রদেশ সরকারের কাছে। দিবালোকে গুলি চলার গোটা ঘটনাটি ঘটেছে ওই রাজ্যের এক শীর্ষ আধিকারিকের সামনে। জানা গিয়েছে, ওই আধিকারিক ও এক পুলিশকর্তাকে সাসপেন্ড করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কিন্তু এখনও পর্যন্ত গুলি চলার ঘটানায় গ্রেফতার করা হয়নি কাউকে।

সূত্রের খবর, বৃহস্পতিবার উত্তপ্রদেশের বালিয়াতে রেশনের ডিলারশিপ বণ্টন নিয়ে জেলা ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে বৈঠক ছিল। সেই বৈঠকে উপস্থিত ছিলেন বহু সাধারণ মানুষসহ স্থানীয় নেতারাও। বৈঠক চলাকালীন দুই গোষ্ঠীর মধ্যে শুরু হয় বিবাদ। গুলি পর্যন্ত চলে সেখানে। একটি সংবাদমাধ্যম সূত্রে খবর, একটি ফাঁকা মাঠে বহু মানুষ নিজেদের প্রাণ বাঁচাতে এক প্রান্ত থেকে আরেকপ্রান্ত ছুটতে শুরু করে। সেই সঙ্গে শোনা যায় গুলির আওয়াজ। এই গোটা ঘটনাটির ভিডিও শেয়ার করেছে একটি সংবাদমাধ্যম।

পুলিশ সূত্রের খবর, ওই এলাকায় ৩ রাউন্ড গুলি চলে। আর তাতেই জয়প্রকাশ নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গুলি চালানোর অভিযোগ, ধীরেন্দ্র সিং নামের এক স্থানীয় বিজেপি নেতার বিরুদ্ধে। যিনি স্থানীয় বিধায়ক সুরেন্দ্র সিংয়ের ঘনিষ্ঠ বলেই পরিচিত। একথা কথা স্বীকার করেছেন খোদ সুরেন্দ্র সিং। জানিয়েছেন, অভিযুক্ত ধীরেন্দ্র সিং ওই এলাকার বিজেপির প্রাক্তন চাকরিজীবী সেলের নেতা। যদিও, এই ঘটনাকে নেহাতই আর পাঁচটা সাধারণ ঘটনার মতো বলেই উড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন বিজেপি বিধায়ক। তিনি বলছেন, এই ধরনের ঘটনা ঘটেই থাকে। আইন আইনের পথে চলবে। এই ঘটনায় ১৫-২০ জনের বিরুদ্ধে মামলা রুজু হলেও, কাউকে গ্রেফতার করা যায়নি।

যোগীর রাজ্যে নারী- নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল আগেই। এই ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে আরও একবার প্রশ্ন উঠে গিয়েছে।

আরও পড়ুন-জানুয়ারিতেই কংগ্রেসে শুরু হতে চলেছে রাহুল- প্রিয়াঙ্কা যুগ ! চলছে ঘর গোছানোর পর্ব

Previous articleজানুয়ারিতেই কংগ্রেসে শুরু হতে চলেছে রাহুল- প্রিয়াঙ্কা যুগ ! চলছে ঘর গোছানোর পর্ব
Next articleচিন বিশ্বাসঘাতক, ভারতবিরোধী উপ-প্রধানমন্ত্রীকে সরিয়ে দিল্লিকে মৈত্রীর বার্তা নেপালের